বিজ্ঞাপন

৪ জেলা ও দায়রা জজসহ ১২৬ বিচারককে বদলি [তালিকাসহ]

February 11, 2022 | 12:17 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চার জন জেলা ও দায়রাসহ সিনিয়র সহকারী জজ ও সহকারী জজ পর্যায়ের ১২৬ জন বিচারককে বদলি করা হয়েছে। আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার বিচার শাখা-৩ থেকে পৃথক দুই প্রজ্ঞাপনে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতির আদেশক্রমে বুধবার (৯ ফেব্রুয়ারি) উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুবের সই করা এই দুই প্রজ্ঞাপন জারি করা হয়।

চার জন জেলা ও দায়রা জজ বদলির প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিসের চার জন জেলা ও দায়রা জজকে বর্তমান কর্মস্থল থেকে বদলি করে নতুন আদেশ না দেওয়া পর্যন্ত তাদের নামের পাশে বর্ণিত পদে ও কর্মস্থলে নিয়োগ/বদলি করা হলো।

এই চার জনের মধ্যে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এম এল বি মেছবাহ উদ্দিন আহমেদকে প্রেষণে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনালের রেজিস্ট্রার পদে, রংপুরের জেলা ও দায়রা জজ মো. শাহেনুরকে প্রেষণে ঢাকায় নিম্নতম মজুরি বোর্ডের চেয়ারম্যান পদে, রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জঙ্গ) বেগম শারমিন নিগারকে ব্রাহ্মণবাড়িয়ার জেলা ও দায়রা জজ পদে এবং বরগুনার জেলা ও দায়রা জজ মো. হাসানুল ইসলামকে হবিগঞ্জের জেলা ও দায়রা জজ পদে বদলি করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে বদলি করা কর্মকর্তারা জেলা জজ/পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তার কাছে আগামী ১৭ ফেব্রুয়ারি বর্তমান পদের দায়িত্বভার বুঝিয়ে দিয়ে নতুন কর্মস্থলে অনতিবিলম্বে যোগ দিতে বলা হয়েছে।

অন্যদিকে, সিনিয়র সহকারী জজ ও সহকারী জজ বদলির প্রজ্ঞাপনে বলা হয়েছে, বদলি করা কর্মকর্তাদের জেলা ও দায়রা জজ/চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট/চিফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট/দফতর প্রধান মনোনীত কর্মকর্তার কাছে আগামী ১৭ ফেব্রুয়ারি এবং প্রশিক্ষণ/ছুটি/নির্বাচনি দায়িত্ব পালন শেষে কর্মস্থলে যোগদানের তারিখে বর্তমান পদের দায়িত্বভার বুঝিয়ে দিয়ে অবিলম্বে নতুন কর্মস্থলে যোগ দিতে হবে।

এই ১২২ জনের তালিকাসহ বদলি সংক্রান্ত প্রজ্ঞাপনটি দেখুন এখানে—

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন