বিজ্ঞাপন

পিছিয়ে পড়েও বার্সার দুর্দান্ত জয়

March 6, 2022 | 11:17 pm

স্পোর্টস ডেস্ক

এলচের মাঠে প্রথমার্ধে পিছিয়ে পড়ে বার্সেলোনার। এরপর দ্বিতীয়ার্ধে ফেররান তোরেসের গোলে সমতায় ফেরার পর শেষ দিকে মেমফিস ডিপাইয়ের গোলে জয় নিশ্চিত করে কাতালান ক্লাবটি। ম্যাচের ৮৪তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ২-১ ব্যবধানের জয় এনে দেন নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ডিপাই। এই জয়ে লা লিগার শীর্ষে তিনে ফিরেছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

মৌসুমের শুরু থেকে বাজে পারফরম্যান্সের বার্সেলোনা জাভি হার্নান্দেজের হাত ধরে বদলে যেতে শুরু করেছে। লা লিগার নিচের সারিতে অবস্থান করা বার্সেলোনা এবার সেরা তিনে জায়গা করে নিয়েছে। ২৬ ম্যাচে ১৩ জয়, ৯ ড্র আর ৪ হারে ৪৮ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে বার্সা। ২৭ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে রিয়াল মাদ্রিদ, সমান ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া।

এলচের মাঠে শুরু থেকেই আক্রমণাত্মক খেলছিল বার্সা। ম্যাচের ২৭ মিনিটে ডান দিক থেকে ওসমান দেম্বেলের কাছ থেকে পাওয়া পাসে দারুণ এক শটে বল জালের দিকে পাঠিয়েছিলেন ফ্র্যাঙ্কি ডি ইয়ং। তবে গঞ্জালেজ গোল লাইন থেকে বল ফেরালে আক্ষেপ বাড়ে বার্সার। প্রথমার্ধের শেষ দিকে ফিদেল চিভাসের গোলে লিড নেয় স্বাগতিক এলচে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে বার্সা। গোলের জন্য তাই অপেক্ষাও খুব বেশি করতে হয় তাদের। ৬০ মিনিটে জর্দি আলবার পাস থেকে দুর্দান্ত এক গোল করে বার্সাকে সমতায় আনেন ফেররান তোরেস। ডান দিক থেকে দেম্বেলের আসা ক্রস বিপদমুক্ত করতে ব্যর্থ হয় এলচে। আর তাতেই বল পেয়ে যান আলবা। বল পেয়ে ডি-বক্সের ছয় গজের ভেতর ফেররান তোরেসকে দারুণ এক পাস দেন তিনি। আর এমন জায়গায় বল পেয়ে তা জালে পাঠাতে আর ভুল করেননি এই স্প্যানিশ ফরোয়ার্ড।

সমতায় ফেরার পর লিড নেওয়ার জন্য মরিয়া হয়ে খেলতে শুরু করে বার্সা। অবশেষে সুযোগ আসে ম্যাচের ৮২তম মিনিটে। বারাগান ফাউল করে ডি-বক্সের ভেতর ফেলে দেন মেমফিস ডিপাইকে। আর তাতেই পেনাল্টির আবেদন করেন এই ডাচ ফরোয়ার্ড। পরে ভিএআর দেখে বার্সাকে পেনাল্টি উপহার দেন রেফারি। স্পটকিক থেকে গোল করে বার্সাকে লিড এনে দেন ডিপাই।

বিজ্ঞাপন

শেষ দিকে দারুণ আক্রমণের পর আলবার হাতে বল লাগে বলে পেনাল্টির আবেদন করে এলচের খেলোয়াড়রা। তবে ভিএআর দেখে রেফারি পেনাল্টির আবেদন নাকোচ করে দেন। এর মিনিট দুই পরে ডাগআউট থেকে রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে মাঠে না নেমেও লাল কার্ড দেখেন এলচের মিডফিল্ডার হ্যাভিয়ের পাস্তুরে।

এরপর আর কোনো গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা। ২০২১ সালের মার্চ/এপ্রিলের পর এই প্রথম লা লিগায় টানা তিন ম্যাচ জয় পেল বার্সেলোনা।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন