বিজ্ঞাপন

যুবসমাজকে চাকরি দেবে আইটি খাত : জয়

April 15, 2018 | 12:53 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা : প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, যুবসমাজের চাকরির জন্য সরকারের দিকে তাকিয়ে থাকার প্রয়োজন নেই। আইটি সেক্টর তাদের চাকরির অবারিত সুযোগ দেবে।

রোববার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বিপিও সামিট-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

জয় বলেন, ‘সরকার ডিজিটাল নিরাপত্তা আইন পাশের ওপর জোর দিচ্ছে। এই আইন ছাড়া ইন্টারনোটের অপব্যবহার, ফেসবুকের অপপ্রচার নিয়ন্ত্রণ করা প্রায় অসম্ভব।’

বিজ্ঞাপন

জয় আরও বলেন, ‘বিশ্বের সামনে বাংলাদেশের আইটি সেক্টরকে তুলে ধরতেই এ বিপিও সামিট আয়োজন করা হয়েছে। আইসিটি খাতের আয় গার্মেন্টস খাতকে ছাড়িয়ে যাবে’ বলেও তিনি উল্লেখ করেন।

জয় বলেন, ‘আইটি সেক্টরে যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে তাতে শিক্ষার্থীরা সরকারি চাকরি নয় তারা প্রযুক্তি নির্ভর চাকরিতে আগ্রহ প্রকাশ করবে।’

সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি অধিদফতর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কলসেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) যৌথ উদ্যোগে দুই দিনব্যাপী এ সামিট অনুষ্ঠিত হচ্ছে।

বিজ্ঞাপন

দেশি-বিদেশি তথ্যপ্রযুক্তিবিদ, সরকারের নীতিনির্ধারক, গবেষক, শিক্ষার্থী এবং বিপিও খাতের সঙ্গে জড়িতরা এতে অংশ নিয়েছেন।

এবারের আয়োজনে দেশের আউটসোর্সিং খাতকে আরও কীভাবে ভালো করা যায় সে বিষয়ে বিশ্বকে জানানো হবে এবং সরকারের রূপকল্প-২০২১ বাস্তবায়নে বিপিও খাতের বিভিন্ন উদ্যোগ তুলে ধরা হবে।

সারাবাংলা/এনআর/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন