বিজ্ঞাপন

মাঠে গড়াচ্ছে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ

April 1, 2022 | 9:51 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

রাত পোহালেই মাঠে গড়াচ্ছে ৪০তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ। পঞ্চাশ ওভারের এই টর্নুামেন্ট ১৬টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে দুই স্তরে। এছাড়া আগামী ৬ এপ্রিল থেকে মাঠে গড়াবে স্কুল ক্রিকেট।

বিজ্ঞাপন

শুক্রবার (১ এপ্রিল) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। করোনা ভাইরাসের পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হতেই দেশের ক্রিকেটে যেন ধুম পড়েছে। সকল পর্যায়ে ক্রিকেট আয়োজন হচ্ছে। এই মুহূর্তে জাতীয় দল দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলছে। দেশে চলছে শীর্ষ ঘরোয়া প্রতিযোগিতা ঢাকা প্রিমিয়ার লিগ। প্রথম বিভাগ ক্রিকেট লিগের সুপার লিগ ও রেলিগেশন লিগের খেলাও চলছে। এর মধ্যেই চলছে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ ও স্কুল ক্রিকেট।

২০২০ সালে করোনার কারণে মাঝপথেই বন্ধ হয়ে গিয়েছিল স্কুল ক্রিকেট। এরপর আর শুরু হয়নি এই টুর্নামেন্টের খেলা। অনেকদিন পর আবার শুরু হচ্ছে তরুণ ক্রিকেটারদের উঠে আসার মাধ্যম হিসেবে পরিচিত এই টুর্নামেন্ট।

১৯৭৪ সাল থেকে শুরু হওয়া জাতীয় ক্রিকেট লিগও করোনার কারণে বন্ধ ছিল প্রায় বছর দুই। এই টুর্নামেন্টের সর্বশেষ চ্যাম্পিয়ন ছিল দিনাজপুর জেলা, রানার্সআপ হয়েছিল ময়মনসিংহ জেলা।

বিজ্ঞাপন

৬৪ জেলাকে দুই স্তরে ভাগ করে আয়োজিত হবে এবারের টুর্নামেন্ট। দলগুলো তিনটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। চ্যাম্পিয়ন দল পরের বছর প্রথম স্তরে ম্যাচ খেলার ‍সুযোগ পাবে।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন