বিজ্ঞাপন

করোনামুক্ত সাকিব, দেখা যেতে পারে চট্টগ্রাম টেস্টে

May 13, 2022 | 2:44 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

করোনাভাইরাস থেকে সেড়ে উঠেছেন সাকিব আল হাসান। শুক্রবার করোনা পরীক্ষায় নেগেটিভ ফল এসেছে বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারের। শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলতে ইচ্ছুক তিনি। এদিকে টিম ম্যানেজমেন্ট জানাচ্ছে, সাকিবের চট্টগ্রাম টেস্টে খেলা না খেলার বিষয়টি নির্ভর করছে তার শারীরিক পরিস্থিতির ওপর।

বিজ্ঞাপন

শ্রীলংকা সিরিজকে সামনে রেখে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরা সাকিব করোনা পরীক্ষায় পজিটিভ হন গত মঙ্গলবার। সে হিসেবে শ্রীলংকার বিপক্ষে আসন্ন চট্টগ্রাম টেস্টে তার না খেলার খবর পাওয়া গিয়েছিল। কিন্তু আগেভাগেই করোনামুক্ত হয়ে আবার চট্টগ্রাম টেস্টে খেলার সম্ভবনা জাগিয়ে তুলেছেন তিনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-শ্রীলংকা প্রথম টেস্টটি শুরু হবে ১৫ মে। শোনা যাচ্ছে, করোনামুক্ত সাকিব আজ সন্ধ্যার ফ্লাইটেই চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা দিবেন। সেক্ষেত্রে আগামীকাল অনুশীলনে দেখা যেতে পারে তাকে। তেমনটি হলে অনুশীলনেই হয়তো খেলা বা না খেলার চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, খেলা না খেলার বিষয়টি পুরোপুরি নির্ভর করছে সাকিব এবং মেডিকেল টিমের ওপর।

শুক্রবার (১৩ মে) টিম হোটেলে খেলোয়াড়দের সঙ্গে দেখা করে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন পাপন। সাকিব প্রসঙ্গে তিনি বলেন, ‘গতকাল রাতেই আমাকে সাকিব জানিয়েছিল ও নেগেটিভ। তবু আমাদের প্রটোকল অনুযায়ী ওকে আজ করোনা পরীক্ষা করিয়েছি আমরা। সেখানেও নেগেটিভ এসেছে ফলাফল। যেটা কিছুক্ষণ আগে জানতে পেরেছি। তবে এখানে বিষয়টা হলো, ও কিন্তু অনুশীলনে নেই। আর ওর শরীরের কথা ২-৩ দিন আগেই বলেছিল ভালো আছে। এটি পুরোটাই যেহেতু স্বাস্থ্য বিষয়ক ইস্যু। তাই এখানে যারা মেডিকেল টিম আছে, ফিটনেস টিম আছে, তারা ওকে পরীক্ষা করবে।’

বিজ্ঞাপন

পাপন বলেন, ‘এখানে ও শুধু কালকে একদিন অনুশীলনের সুযোগ পাবে। শুনেছি আজকে সন্ধ্যায় আসবে, সাতটার ফ্লাইটে। সাকিব কোভিড নেগেটিভ হয়েছে, সুস্থ হয়েছে এতে আমরা সবাই খুশি। এখন যত তাড়াতাড়ি দলে ঢুকতে পারবে, খেলতে পারবে আমরা সেই দোয়াই করছি। সাকিব যদি খেলতে চায়, অবশ্যই খেলবে।’

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন