বিজ্ঞাপন

সবাই সেঞ্চুরি করলে রান তো হবে ১১ শ: মুমিনুল

May 19, 2022 | 9:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ব্যাটারদের রান উৎসব শেষে ড্র হয়েছে চট্টগ্রাম টেস্ট। বাংলাদেশ সুযোগ পেয়েছে এক ইনিংস ব্যাটিং করার। তাতে দুই সেঞ্চুরি, দুই হাফ সেঞ্চুরিতে সাড়ে চারশ’র বেশি রান তোলার তৃপ্তি ছিল। তবে মুমিনুল হক সৌরভের রানক্ষরা লম্বা হওয়া, হালকা ব্যাটিং ধসের মতো অতৃপ্তিও অবশ্য ছিল। মুমিনুল হক এসব নিয়ে ভাবছেন না। বাংলাদেশের টেস্ট অধিনায়ক উল্টো বললেন, সবাই সেঞ্চুরি করলে রান তো ১১ শ হবে!

বিজ্ঞাপন

চট্টগ্রামের ব্যাটিং উইকেটেও নিজের রানক্ষরা কাটাতে না পারলেও মুমিনুল বলেছেন, তিনি ‍উদ্বিগ্ন নন। চট্টগ্রাম টেস্টে দলের পারফরম্যান্সে তিনি খুশি জানিয়েছেন মুমিনুল হক।

চট্টগ্রাম টেস্টে এক ইনিংস ব্যাটিং করে ৪৬৫ রান তুলেছে বাংলাদেশ। সেঞ্চুরি পেয়েছেন তামিম ইকবাল (১৩৩), মুশফিকুর রহিম (১০৪)। হাফ সেঞ্চুরি পেয়েছেন লিটন দাস (৮৮), মাহমুদুল হাসান জয় (৫৮)। এসবের মধ্যে মুমিনুলের দৃষ্টিকটুভাবে আউট হওয়াটা হতাশ করেছে অনেককেই।

বিজ্ঞাপন

১৯ বলে মাত্র ২ রান করে আউট হয়েছেন টেস্ট অধিনায়ক। অনেকদিন ধরেই ব্যাটে রান নেই তার। চট্টগ্রামের উইকেট ব্যাটিংবান্ধব বলে প্রত্যাশা করা হচ্ছিল রানে ফিরবেন মুমিনুল। কিন্তু সেই প্রত্যাশা পূরণ হয়নি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজের পড়তি ফর্ম নিয়ে মুমিনুল বলেন, ‘আমার ব্যাটিং নিয়ে যেটা… আমি ওতো উদ্বিগ্ন না। চিন্তিতও না। সত্যি কথা বেশি ওতো বেশি চিন্তিত না।’

বিজ্ঞাপন

সবাই সেঞ্চুরি করলে রান তো হবে ১১ শ: মুমিনুল

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়ের দারুণ শুরুর পর নাজমুল হোসেন শান্ত এবং মুমিনুল হক বাজেভাবে আউট হলে বিপদে পড়ে বাংলাদেশ। পরে তামিম, সাকিব অল্প ব্যবধানে ফিরলে বেশ চাপেই পড়ে গিয়েছিল স্বাগতিকরা। পরে মুশফিকুর রহিম ও লিটন দাসের দারুন এক জুটিতে সেটা অবশ্য কাটিয়ে উঠা গেছে।

বিজ্ঞাপন

দলের হঠাৎ বিপর্যয়ের প্রসঙ্গ উঠলে মুমিনুল বলেন, ‘সত্যি কথা বলতে সবার ত পারফর্ম করা কঠিন। এগারো জন যদি সেঞ্চুরি করে তাহলে রান হবে এগারোশো....। ক্রিকেট খেলাটা তো এরকম হয়ত দুজন পারফর্ম করবে অথবা তিনজন করবে। যারা করবে তারা বড় করবে। জিনিসটা তো এরকমই।'

চট্টগ্রাম টেস্টে আগে ব্যাটিং করে ৩৯৭ রান তোলে শ্রীলংকা। পরে বাংলাদেশ ৪৬৫ রান ‍তুলে ৬৮ রানের লিড নেয়। শ্রীলংকা দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৬০ রান তুলতেই ড্র মেনে নেয় দুই দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন