বিজ্ঞাপন

‘মানুষের মুক্তি-অধিকার প্রতিষ্ঠায় নজরুলের অবদান জাতি মনে রাখবে’

May 26, 2022 | 6:49 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ময়মনসিংহ: বিদ্রোহী ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে আপামর মানুষের জন্য অনুপ্রেরণা হিসেবে অভিহিত করেছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, বাঙলি সংস্কৃতিকে বিশ্ব দরবারে সম্মানের আসনে প্রতিষ্ঠিত করতে কাজী নজরুল ইসলাম অসামান্য অবদান রেখেছেন। মানুষের মুক্তি ও অধিকার প্রতিষ্ঠায় কবির অনবদ্য অবদান বাঙালি জাতি আজীবন শ্রদ্ধাভরে স্মরণ করবে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে ময়মনসিংহের ত্রিশাল দরিরামপুরে নজরুল একাডেমি প্রাঙ্গণে ‘বিদ্রোহী শতবর্ষ’ প্রতিপাদ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনের অনুষ্ঠানের দ্বিতীয় দিনের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী প্রধান অতিথি ছিলেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেন, আমাদের জাতীয় জীবনে কাজী নজরুল ইসলামের অবদান অনস্বীকার্য। তিনি তারুণ্যের কবি, তিনি বিদ্রোহের কবি। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও একাত্তরের মহান মুক্তিযুদ্ধে এ দেশের আপামর জনসাধারণকে উদ্বুদ্ধ ও ঐক্যবদ্ধ করতে তিনি উৎসাহ ও শক্তি জুগিয়েছেন।

সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সংসদ সদস্য জুয়েল আরেং, সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন, সংসদ সদস্য মনিরা সুলতানা মনি, নজরুল গবেষক এ এফ এম হায়াতউল্লাহ, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন