বিজ্ঞাপন

দ্বিতীয় টেস্টের স্কোয়াডে শরিফুল

June 20, 2022 | 5:28 pm

স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের কাছে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়াবে ২৪ জুন। এর আগেই বাংলাদেশ থেকে উড়িয়ে নেওয়া হচ্ছে পেসার শরিফুল ইসলামকে। দলে যোগ দিতে সোমবার (২০ জুন) সন্ধ্যায় ঢাকা ছাড়ছেন শরিফুল। চোটের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে ছিলেন না এই বাঁহাতি পেসার।

বিজ্ঞাপন

শুধু টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের জন্য দলে রাখা হয়েছিল তাঁকে। কিন্তু দ্রুত চোট সেরে যাওয়ায় দ্বিতীয় টেস্টের আগেই তাকে ওয়েস্ট ইন্ডিজ পাঠানো হচ্ছে।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে শরিফুলের দলে যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

সেন্ট লুসিয়ায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় টেস্ট শুরু হবে আগামী ২৪ জুন। আজ রওনা দিয়ে সরাসরি সেন্ট লুসিয়ায় দলের সঙ্গে যোগ দেবেন শরিফুল।
দক্ষিণ আফ্রিকা সফর থেকে চোটের সঙ্গে লড়ছেন এই ২১ বছর বয়সী পেসার।

বিজ্ঞাপন

গোড়ালির চোটের কারণে দক্ষিণ আফ্রিকায় দুটি টেস্ট খেলা হয়নি তার। এরপর শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট দিয়ে দলে ফিরলেও ব্যাটিংয়ের সময় হাতে চোট পেয়েছিলেন শরিফুল। আসিতা ফার্নান্দোর বাউন্সারে পাওয়া সেই চোটের কারণে তিনি মিরপুরে সিরিজের দ্বিতীয় টেস্টটি খেলতে পারেননি। সেই চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় ছিলেন বলে শরিফুলকে প্রথমে রাখা হয়নি ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট সিরিজেও।

গত বছর শ্রীলংকা সফরে পাল্লেকেলে টেস্ট দিয়ে অভিষিক্ত শরিফুল এখনও পর্যন্ত খেলেছেন ৪ টেস্ট। উইকেট নিয়েছেন ৬টি। ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম টেস্টে অ্যান্টিগায় বাংলাদেশের পেসারদের মধ্যে সৈয়দ খালেদ আহমেদ দুই ইনিংস মিলিয়ে নেন ৫ উইকেট। প্রথম ইনিংসে ইবাদত হোসেন নেন দুই উইকেট, মুস্তাফিজুর রহমান একটি। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগামী শুক্রবার শুরু হবে দ্বিতীয় টেস্টটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন