বিজ্ঞাপন

পশুর হাটে জাল নোট যাচাই করবে ব্যাংকগুলো

June 29, 2022 | 8:14 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আসন্ন ইদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাটে বিনা খরচে জাল নোট চিহ্নিত করতে সহায়তা করবে ব্যাংক। বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত একটি নির্দেশনা বাণিজ্যিক ব্যাংকগুলোকে পাঠিয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুন) বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে এ নির্দেশ পালন করতে বলা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, আসন্ন ইদুল আজহা উপলক্ষে রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের অনুমোদিত পশুর হাটে জাল নোট শনাক্তকারী মেশিনের সহায়তায় সেবা প্রদান করতে হবে। এক্ষেত্রে ব্যাংকের অভিজ্ঞ ক্যাশ কর্মকর্তাদের দিয়ে হাট শুরুর দিন থেকে ইদের আগের রাত পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে বিরতিহীনভাবে পশু ব্যবসায়ীদের বিনা খরচে নোট যাচাই সংক্রান্ত সেবা দিতে হবে। হাটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের নাম, পদবি ও মোবাইল নম্বরসহ ব্যাংকের সমন্বয়ক হিসেবে মনোনীত কর্মকর্তার নাম, পদবি ও মোবাইল নম্বর আগামী ৪ জুলাই মধ্যে ই-মেইলে পাঠাতে নির্দেশনায় বলা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় আরও বলা হয়েছে, রাজধানী ঢাকার বাইরে সব জেলায় অনুমোদিত পশুর হাটগুলোকেও একই প্রক্রিয়ায় সেবা দিতে ব্যাংকের শাখাগুলোতে নির্দেশ দিতে বলা হয়েছে। পাশাপাশি যেখানে বাংলাদেশ ব্যাংকের শাখা নেই- এমন জেলা, সিটি করপোরেশন, পৌরসভা ও থানার অনুমোদিত পশুর হাটে বিভিন্ন ব্যাংকের দায়িত্ব বণ্টনের জন্য সোনালী ব্যাংক লিমিটেডের চেস্ট শাখাগুলোকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সারাবাংলা/জিএস/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন