বিজ্ঞাপন

শাহজালালে যাত্রীদের দুর্ভোগ লাঘবে কার্যকর ব্যবস্থা নিতে আহ্বান

July 3, 2022 | 5:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রীদের দুর্ভোগ লাঘবে প্রয়োজনীয় কার্যকর ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

বিজ্ঞাপন

রোববার (৩ জুলাই) সকালে সরকারি সফর শেষে পর্তুগাল থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে এ কথা বলেন তিনি। এসময় লাগেজ বেল্ট এরিয়াতে অপেক্ষমাণ যাত্রীদের সঙ্গে তিনি কথা বলেন এবং তাদের অভিযোগ শোনেন।

পররাষ্ট্রমন্ত্রী ডিসপ্লে স্ক্রিনে প্রদর্শিত নির্দিষ্ট লাগেজ বেল্টের পাশে লাগেজের জন্য প্রায় দুই ঘণ্টা ধরে অপেক্ষমাণ যাত্রীদের দুর্ভোগের সত্যতা দেখতে পান। তিনি তাৎক্ষণিকভাবে বিমানবন্দর ব্যবস্থাপকের সঙ্গে যোগাযোগ করলে ব্যবস্থাপক লাগেজ বেল্ট এরিয়াতে আসেন এবং লাগেজ পৌঁছাতে দেরি হওয়ার বিষয়টি দ্রুত সমাধানের বিষয়ে আশ্বস্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী এসময় লাগেজের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষায় থাকা যাত্রীদের দুর্ভোগ লাঘবে কার্যকর পদক্ষেপ নেওয়াসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের কথা বলেন। এসময় বিমানবন্দরে দায়িত্বরত কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সম্প্রতি ইউরোপের কয়েকয়টি দেশে সরকারি সফরের সময় প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন অভিযোগ করেন পররাষ্ট্রমন্ত্রীর কাছে। এ বিষয়টি তুলে ধরে মন্ত্রী বলেন, প্রবাসী বাংলাদেশিরা বিদেশে অনেক কষ্ট করেন এবং তাদের পাঠানো কষ্টার্জিত রেমিট্যান্স দেশের অর্থনৈতিক ভিত্তি সুদৃঢ় করছে। কিন্তু দুঃখজনক হলেও সত্য, প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য বিমানযাত্রীরা বিমানবন্দরে লাগেজ সংগ্রহের জন্য ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকেন। যাত্রীদের জন্য এটি অত্যন্ত পীড়াদায়ক।

দীর্ঘ বিমানযাত্রার ক্লান্তি নিয়ে যাত্রীদের এ ধরনের দুর্ভোগের জন্য বিমানবন্দরের অব্যবস্থাপনাই দায়ী বলে উল্লেখ করেন মন্ত্রী। তিনি বলেন, কনস্যুলার সেবাসহ অন্যান্য সেবার মান উন্নয়নে পররাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন পদক্ষেপ নেওয়ার সুফল প্রবাসীরা পেতে শুরু করেছেন। কিন্তু একইসঙ্গে বিমানবন্দরে প্রবাসীদের দুর্ভোগ লাঘবেও কার্যকর পদক্ষেপ নিতে হবে।

উপস্থিত যাত্রীদের আশ্বস্ত করে আবদুল মোমেন বলেন, যাত্রীদের দুর্ভোগ লাঘবের বিষয়টি বিমানবন্দর কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আশা করি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অচিরেই দুর্ভোগ লাঘবে পদক্ষেপ নেবেন।

বিজ্ঞাপন

পরে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন নিজেই ফোন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে। ফোনে প্রতিমন্ত্রীকে বিষয়টি অবহিত করলে তিনি যাত্রীদের দুর্ভোগ কমাতে এবং সেবার মান বাড়ানোর বিষয়ে আশ্বস্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী বিমানবন্দরে যাত্রীদের মালামাল কয়েক ধাপে স্ক্যানিংয়ের প্রক্রিয়াকে সহজ করার পদক্ষেপ নেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রশংসা করেন এবং এজন্য বিমান প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানান।

সারাবাংলা/টিএস/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন