বিজ্ঞাপন

সিরাজগঞ্জে আতঙ্ক ছড়ানো বস্তুটি বোমা নয়: র‍্যাব

July 4, 2022 | 9:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের এনায়েতপুরে এক শিক্ষকের বাড়িতে আতঙ্ক ছড়ানো বোমাসাদৃশ বস্তুটি বোমা নয় বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। ঢাকা থেকে বোমা নিষ্ক্রিয় করতে আসা র‍্যাবের একটি দল সেটি উদ্ধারের পরে যাচাই-বাছাই করে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৪ জুলাই) রাত ৯টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান। এর আগে, সোমবার সকাল থেকেই ওই বস্তুর উপস্থিতি জানতে পেরে বাড়িসহ আশপাশের এলাকা ঘিরে রেখেছিল পুলিশ।

এনায়েতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান বলেন, আমরা বোমাসদৃশ বস্তুটি দেখে সেটি নিষ্ক্রিয় করার জন্য বিষয়টি র‍্যাবকে অবহিত করেছিলাম। পরে সেটি নিষ্ক্রিয় করতে ঢাকা থেকে র‍্যাবের একটি বোমা বিশেষজ্ঞ দল আসে। পরে তারা বস্তুটি উদ্ধার করে দেখেছে, সেটি বোমার মতো করে বানানো হলেও বোমা নয়।

আরও পড়ুন- সিরাজগঞ্জে শিক্ষকের বাড়িতে ‘বোমা’, এলাকা ঘিরে রেখেছে পুলিশ

বিজ্ঞাপন

ওসি আরও বলেন, ধারণা করা হচ্ছে, কেউ ওই শিক্ষককে ভয় দেখাতে বোমাসদৃশ কিছু এভাবে রেখে দিয়েছে। কে বা কারা কাজটি করেছে, সে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। শিগগিরই তাদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

এর আগে, সিরাজগঞ্জের এনায়েতপুরে এক শিক্ষকের বাড়িতে বোমা রাখা হয়েছে— এমন আতঙ্কে ওই এলাকা ঘিরে রেখে র‍্যাবকে জানায় পুলিশ। পরে র‍্যাবের একটি বিশেষজ্ঞ দল ঢাকা থেকে এসে বোমাসাদৃশ বস্তুটি উদ্ধার করে।

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার এনায়েতপুর থানার গোপরেখী দক্ষিণপাড়ায় কলেজ শিক্ষক গফুর হোসেনের বাড়িতে এ ঘটনা ঘটে। রোববার রাতে বোমাসাদৃশ কিছু দেখা গেলেও সকাল সাড়ে ১১টার দিকে থানায় খবর দেওয়া হয়। তারপর থেকে এলাকাটি ঘিরে রাখে এনায়েতপুর থানা পুলিশ।

বিজ্ঞাপন

বাড়ির মালিক শাহজাদপুর ঘোরশাল সাহিত্যিক বরকত উল্লাহ কলেজের প্রভাষক গফুর হোসেন জানিয়েছিলেন, রোববার রাতে একজন আমাকে ফোন করে ‘তোর মিটসেফের নিচে অস্ত্র আছে’ বলে ফোনের লাইন কেটে দেন। এরপর সেখানে দেখি কার্টনের মধ্যে তার ও টেপ মোড়ানো লম্বাটে বোমা। পরে সোমবার সকালে থানা পুলিশকে বিষয়টি অবহিত করি।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন