বিজ্ঞাপন

কৃষক নয়, এবার ‘শ্রমিকের ইদ আনন্দ’

July 11, 2022 | 2:04 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ইদে টেলিভিশনের জনপ্রিয়তম আয়োজন শাইখ সিরাজের উপস্থাপনা ও নির্মাণে ফার্মার্স গেইম শো ‘কৃষকের ইদ আনন্দ’। প্রতি বছরের মতো এবারও ইদের অনুষ্ঠানমালায় রয়েছে এই আয়োজন। তবে এবার কৃষকের নয়, শ্রমিকের।

বিজ্ঞাপন

অনুষ্ঠানটির নির্মাতা শাইখ সিরাজ বলেন, “আমি সাধারণত কৃষকদের নিয়ে কাজ করি। প্রতি বছর ইদে কৃষকদের বিনোদনের জন্য কৃষকদের অংশগ্রহণে নির্মাণ করি ‘কৃষকের ইদ আনন্দ’। কিন্তু এই ইদে আমি শ্রমিকদের অংশগ্রহণে নির্মাণ করেছি ‘শ্রমিকের ইদ আনন্দ’। কৃষি ছাড়া আমাদের অর্থনীতির দুই প্রধান খাত রেমিটেন্স ও তৈরি পোশাক খাতে যে শ্রমিকরা শ্রম দিচ্ছেন তারা সবাই মূলত কৃষকের সন্তান। সব পেশা ধরলে মোট শ্রমিকের সংখ্যা ৫ কোটি ৮০ লক্ষ। এই শ্রমিকের উপার্জনের বড় একটি অংশ বিনিয়োগ হয় কৃষিখাত ও গ্রামীণ আর্থ-সামাজিক কর্মকাণ্ডে। তাই কৃষকের পাশাপাশি শ্রমিকদের অবদানকেও আমি সম্মান জানাতে চাই। তারই একটি নিদর্শন এবারকার ‘শ্রমিকের ইদ আনন্দ’।”

বিজ্ঞাপন

গাজীপুরের টঙ্গীতে অবস্থিত পরিবেশ বান্ধব কারখানার ছাদে ও কারখানা প্রাঙ্গনে কারখানার শ্রমিকদের নিয়ে আয়োজন করা হয় নানা রকমের মজার খেলাধূলা। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন। শাইখ সিরাজের নির্মাণে মজার খেলাধূলা আর হরেক রকম তথ্যচিত্রের সমন্বয়ে নির্মিত ‘শ্রমিকের ইদ আনন্দ’ প্রচারিত হবে ইদের পরদিন বিকাল সাড়ে ৪টায় চ্যানেল আইতে।

সারাবাংলা/এএসজি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন