বিজ্ঞাপন

দিঘলিয়ায় হিন্দুদের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার দাবি ইনুর

July 16, 2022 | 11:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নড়াইলে হিন্দুদের বাড়ি, মন্দির, দোকানপাটে হামলা-আগুন দেওয়ার ঘটনায় নিন্দা এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি।

বিজ্ঞাপন

শনিবার (১৬ জুলাই) এক যৌথ বিবৃতিতে লোহাগড়া উপজেলার দিঘলিয়ায় হিন্দুদের ঘরবাড়ি-মন্দির-দোকানপাটে হামলা-ভাংচুর-আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানান তারা।

বিবৃতিতে তারা ঘটনার সঙ্গে যুক্ত চিহ্নিত সাম্প্রদায়িক হামলাকারী অপরাধীদের মুখ না দেখে, দল না দেখে অবিলম্বে গ্রেফতার ও বিচারের সম্মুখীন করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, অতীতে হিন্দুদের ওপর হামলা-নির্যাতন-খুন-ঘর-বাড়ি-দোকানপাট-মন্দিরে হামলার সঙ্গে যুক্ত অভিযুক্তদের বিচারের সম্মুখীন করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে রাষ্ট্র ও সরকারের ব্যর্থতার কারণে বার বার একই ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। ফলে হিন্দুদের উপর হামলাকারীরা নিজেদের বিচারের ঊর্ধ্বে ভাবতে শুরু করেছে।’ তারা বিচারহীনতার এই সংস্কৃতির অবসান দাবি করেন।

বিজ্ঞাপন

তারা আরও বলেন, একজন ব্যক্তি মুসলিম বা হিন্দু বা বৌদ্ধ বা খ্রিষ্টানের ফেসবুক পোস্ট দ্বারা অন্য ধর্মের মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাতের খোড়া যুক্তি তুলে ধর্মীয় উত্তেজনা তৈরি করে উসকানি দিয়ে একটি বিশেষ সম্পদ্রায়ের ওপর নির্বিচারে হামলার ঘটনা সংঘবদ্ধ পরিকল্পিত অপরাধ।

হিন্দুদের উপর সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে সকল অসাম্প্রদায়িক রাজনৈতিক ও সামাজিক শক্তিকে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান জাসদের এই দুই নেতা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন