বিজ্ঞাপন

ইলিয়াস চাইলে সংসার করতে চান অভিনেত্রী সুবহা

July 25, 2022 | 1:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইলিয়াস হোসাইন চাইলে এখনও তার সঙ্গে সংসার করতে চান অভিনেত্রী শাহ হুমায়রা হোসেন সুবহা।

বিজ্ঞাপন

সোমবার (২৫ জুলাই) সকালে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালতে যৌতুকের জন্য নির্যাতন মামলায় সাক্ষ্য দিতে এসে তিনি এ সব কথা বলেন।

এদিন মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। সুবহা ও ইলিয়াস হোসাইনও আদালতে হাজির হন। সকাল ১১টার দিকে মামলাটির কার্যক্রম শুরু হয়। সুবহা সাক্ষীর কাঠগড়ায় এবং ইলিয়াস হোসাইন আসামির কাঠগড়ায় গিয়ে দাঁড়ান।

এ সময় বিচারক সুবহার কাছে জানতে চান, মামলা প্রত্যাহারের জন্য আপনি কি সম্পূর্ণ স্যাটিসফায়েড? সুবহা তখন বলেন, না। বিচারক কারণ জানতে চাইলে সুবহা বলেন, ‘এখনও কিছু দেনা-পাওনা বাকি আছে। আর আমি এখনও সংসার করতে চাই। ইলিয়াস যদি চায়।’

বিজ্ঞাপন

তখন বিচারক বলেন, ‘কেউ সংসার করতে না চাইলে সেখানে না যাওয়ায় ভালো।’

এরপর বিচারক সুবহার কাছে জানতে চান, আসামি তাকে কত টাকা দিয়েছে, দেনমোহর কত? তখন সুবহা বলেন, সব মিলিয়ে ২০ লাখের মধ্যে ১০ লাখ দিয়েছে।

এ সময় নথি দেখে রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতকে জানান, বিয়ের দেন মোহর সাত লাখ টাকা। তখন বিচারক বলেন, দশ লাখ তো বেশি দিয়েছে।

বিজ্ঞাপন

সুবহা বলেন, ‘৮ মাসের ভরণপোষণসহ অন্যান্য কিছু মিলিয়ে ১০ লাখ দিয়েছে।’

বিচারক তখন সুবহার কাছে জানতে চান, দশ লাখ টাকা পেয়েছেন। আপনি কি এতে স্যাটিসফায়েড? স্যাটিসফাই না হলে মামলা চালাতে পারেন।

তখন সুবহা বলেন,‘আমি মামলা চালাতে চাই না।’

তখন বিচারক সুবহার কাছে জানতে চান, আসামির বিরুদ্ধে আপনার কোনো অভিযোগ আছে? সুবহা বলেন, ‘না।’

বিজ্ঞাপন

দুই পরিবারের উপস্থিতিতে তাদের আপস-মীমাংসা হয়ে গেছে।

এরপর আসামিপক্ষ আপস-মীমাংসার এফিডেফিট জমা দেন। তখন রাষ্ট্রপক্ষ বলেন, ‘মামলা আপস করতে চাইলে সাক্ষ্য দেন।’

তখন সুবহা সাক্ষ্য দেন।

এরপর আদালত আগামী ২৭ জুলাই আসামির আত্মপক্ষ শুনানি, মামলার যুক্তিতর্ক উপস্থাপন এবং রায়ের জন্য রাখেন।

এদিকে ইলিয়াসের জামিনের বিষয়ে শুনানি হয়। আদালত শুনানি শেষে তার জামিন মঞ্জুর করেন।

গত ২৪ জুলাই সুবহা আদালতে সাক্ষ্য দেন। তিনি ইলিয়াসের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের মৌখিক আবেদন করেন। ইলিয়াস পলাতক থাকায় এ বিষয়ে রোববার শুনানি হয়নি।

গত ১৯ জুন একই আদালত ইলিয়াসকে পলাতক দেখিয়ে বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

সুবহার মামলার অভিযোগে বলা হয়, ২০২১ বছর সেপ্টেম্বরে সুবহার সঙ্গে ইলিয়াসের পরিচয়। এরপর তাদের মাঝে প্রেমের সম্পর্কে গড়ে ওঠে। গত ১ ডিসেম্বর তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বিয়ের সময় সুবহার পরিবারের পক্ষ থেকে ইলিয়াসের চাহিদা মোতাবেক ১২ লাখ টাকা মূল্যের রোলেক্স ব্রান্ডের ঘড়িসহ ১৫ লাখ ৭৫ হাজার টাকার পণ্য দেওয়া হয়। কিন্তু এতেও ইলিয়াস সন্তুষ্ট হয়নি।

এর মাঝে সুবহা জানতে পারে ইলিয়াসের একাধিক বিয়ে রয়েছে এবং অসংখ্য প্রেমের সম্পর্ক চলমান। এরই মাঝে ইলিয়াস সুবহার কাছে ফ্ল্যাট কেনাবাবদ ৫০ লাখ এবং গাড়ির জন্য আরও ৩০ লাখ টাকা যৌতুক দাবি করে।

অভিযোগে আরও বলা হয়, গত ৯ ডিসেম্বর ইউটিউব চ্যানেল কেনার জন্য সুবহার মায়ের কাছে আরও ১০ লাখ টাকা যৌতুক দাবি করে। তাকে আড়াই লাখ টাকা দেয় সুবহার পরিবার। পরবর্তীতে গত ২৭ ডিসেম্বর দুপুরে ফ্ল্যাট ও গাড়ি কেনার জন্য ৮০ লাখ টাকার জন্য চাপ দেয়। এ নিয়ে তাদের মাঝে ঝগড়া হয়। এরই জেরে রাত ৮টার দিকে তাকে শারীরীকভাবে নির্যাতন করে। পরদিন আবারও ৮০ লাখ টাকা যৌতুক চায়। এ টাকা দিতে অস্বীকৃতি জানালে ইলিয়াস সুবহাকে কিল-ঘুষি-লাথি ও চুলের মুঠি ধরে মাথা দেয়ালের সঙ্গে ঠুকে জখম করে।

ওই ঘটনায় গত ৩ জানুয়ারি বনানী থানায় মামলাটি করেন সুবহা।

সারাবাংলা/এআই/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন