বিজ্ঞাপন

রুশদান এখন তার বাবার স্মৃতি স্মরণ করতে পারবে: মেয়র আতিকুল

July 27, 2022 | 9:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রয়াত ক্রিকেটার রুবেল ক্রিকেট খেলার মাধ্যমে বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে। ক্রিকেটার রুবেলের কবরটি দায়িত্ববোধ থেকেই দ্রুততম সময়ে স্থায়ীভাবে সংরক্ষণের ব্যবস্থা নিয়েছি৷ রুবেলের একমাত্র ছেলে রুশদান তার বাবার স্মৃতি স্মরণ করতে পারবে।

বিজ্ঞাপন

বুধবার (২৭ জুলাই) রাজধানীর গুলশান-২ এ নগর ভবনে ক্রিকেটার রুবেলের কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের অনুমোদনের চিঠি তার পরিবারের কাছে হস্তান্তরকালে এ কথা বলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

এদিন প্রয়াত ক্রিকেটার রুবেলের স্ত্রী ফারহানা রহমান চৈতি ডিএনসিসি মেয়রের নিকট থেকে কবর সংরক্ষণের অনুমোদনের চিঠি গ্রহণ করেন।

ডিএনসিসি মেয়র বলেন, সবাই জানি প্রধানমন্ত্রী খেলাপ্রিয় একজন মানুষ। খেলোয়াড়দের যে কোনো সমস্যা তিনি খুব গুরুত্বসহ দেখেন। রুবেলের পরিবার প্রধানমন্ত্রীর প্রতি আকুতি জানিয়েছিলেন কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের। সেটিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দ্রুততম সময়ে আমরা কাজটি সম্পন্ন করেছি।

বিজ্ঞাপন

এর ফলে রুবেলের একমাত্র ছেলে রুশদান তার বাবার স্মৃতি স্মরণ করতে পারবে বলেও উল্লেখ করেন আতিকুল ইসলাম।

তিনি বলেন, রুবেল জাতীয় দলের খেলোয়াড় এবং মেধাবী ছাত্র ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্লু-ব্যাজ পুরস্কার পেয়েছেন। রুবেল মারা যাওয়ার পর তার পরিবারের আকুতি ছিল কবরটি স্থায়ীভাবে সংরক্ষণের। আমরা পরিবারের আবেদনের প্রেক্ষিতে ৯০ দিনেরও কম সময়ের মধ্যে সব প্রক্রিয়া সম্পন্ন করে অনুমোদনের চিঠি হস্তান্তর করতে পেরেছি।

চিঠি হস্তান্তরকালে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ রুবেলের পরিবারের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ব্রেন টিউমারের সঙ্গে সাড়ে তিন বছরের লড়াইয়ের পর হার মেনেছেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। গত ১৯ এপ্রিল মারা যান এ ক্রিকেটার। স্ত্রী ফারহানা রহমান চৈতির সঙ্গে তিনি রেখে গেছেন পাঁচ বছরের ছেলে রুশদানকে।

সারাবাংলা/এসবি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন