বিজ্ঞাপন

বরিশালের সাবেক মেয়র আহসান হাবিব কামাল আর নেই

July 31, 2022 | 10:29 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র আহসান হাবিব কামাল মারা গেছেন। শনিবার রাত ১১টায় রাজধানীর বনানীর নিজ বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিলে ৬৮ বছর। তি‌নি স্ত্রী, এক ছে‌লে ও এক মে‌য়ে এবং অসংখ্য গুণগ্রাহী রে‌খে গে‌ছেন।

বিজ্ঞাপন

আহসান হাবিবের একমাত্র ছেলে কামরুল আহসান রূপম তার বাবার মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, বাবা দীর্ঘদিন কিডনিজনিত অসুস্থতায় ভুগছিলেন। রাজধানীর ইউনাইটেড হাসপাতালে প্রায় ১৪ দিন চিকিৎসাধীন ছিলেন। কিছুটা সুস্থ হওয়ার পর গত শুক্রবার তাকে বনানীর বাসায় নেওয়া হয়। শনিবার রাতে হঠাৎ অসুস্থ হলে রাত ১১টার দিকে বাসায়ই মারা যান তিনি। বরিশালে তার জানাজা ও দাফনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে আহসান হাবিবের মৃত্যুতে বরিশালের রাজনৈতিক অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে। তার শত শত ভক্ত-অনুসারী রাতেই ভিড় করেন বরিশাল নগরের আলেকান্দা এলাকার কালুশাহ সড়কস্থ বাসভবনে।

আহসান হাবিব বরিশাল মহানগর বিএনপির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ছিলেন। ১৯৯১ সাল থেকে তিনি অধুনালুপ্ত বরিশাল পৌরসভার চেয়ারম্যান ও প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০২ সালে বরিশাল সিটি করপোরেশন হলে তিনি প্রথম ভারপ্রাপ্ত মেয়র হন। এরপর ২০১৩ সালের নির্বাচনে আওয়ামী লীগের শওকত হোসেন হিরণকে হারিয়ে মেয়র হন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন