বিজ্ঞাপন

দেশ ও জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই: আইজিপি

August 8, 2022 | 8:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ ও দেশের জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। জাতির মধ্যেই আছে অবয়ব বাঙালি। কিন্তু প্রকৃতি অর্থে তারা বাঙালি নয়। অবয়-অবে তারা জাতির অংশ। এই চ্যালেঞ্জ কিন্তু রয়ে যাচ্ছে বলে মনে করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ।

বিজ্ঞাপন

সোমবার (৮ আগস্ট) বিকেলে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

এসময় বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর কর্তৃক কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক আরিফুর রহমান।

বেনজীর আহমেদ বলেন, ‘দেশে অবয়বে বাঙালি জাতি কিন্তু তারা সত্যিকার অর্থে বাঙালি নয়। তারা ভেতর থেকে ঘুনে পোকার মত আমাদের খেয়ে ফেলার চেষ্টা করে। ধ্বংস ও দুর্বল করার চেষ্টা করে। এই চ্যালেঞ্জের মধ্যে আমরা বঙ্গবন্ধু ও বঙ্গমাতাকে হারিয়েছি। এইজন্য এর বিরুদ্ধে দাঁড়াতে হবে সমগ্র জাতিকে সতর্কভাবে সবাইকে দায়িত্ব পালন করতে হবে ‘

বিজ্ঞাপন

আইজিপি বলেন, ‘আমেরিকা একটি পূনর্বাসিত (মাইগ্রেন্ট) দেশ। আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্পের শাসনামল দেখেছি, তারা কতটা জাতীয়তাবাদী। তারা ককটেল জাতি।’

অনুষ্ঠানে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলামের সভাপতিত্বে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন। তিনি বলেন, ‘১৫ আগস্ট নিয়ে আওয়ামী লীগের কি ভূমিকা ছিল সেটা আমি জানতে চাই, ওই সময় আওয়ামী লীগ কি করেছিল। আওয়ামী লীগের কে বা কারা এই ষড়যন্ত্রের সঙ্গে সম্পৃক্ততা ছিল সেটাও জানতে চাই। সত্য কথা বলতে কি, আওয়ামী লীগের লোকজন কিছুই জানেন না। তারা বায়বীয় কথা বার্তা বলেন, তথ্য তুলে ধরতে পারেন না।

অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ‘আমি বহুবার দেখেছি আওয়ামী লীগ নেতারা বায়বীয় কথাবার্তা বলেন। আজও আওয়ামী লীগ নেতারা বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে নিয়ে বায়বীয় কথাবার্তা বলছেন।’

বিজ্ঞাপন

এসময় উপস্থিত ছিলেন- র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন, এসবি প্রধান মনিরুল ইসলাম, সিটিটিসি প্রধান আসাদুজ্জামান, সিআইডি প্রধানসহ বিভিন্ন ইউনিটের প্রধানরা। এছাড়া সারাদেশের ৫১টি ইউনিট ভার্চুয়ালি এই অনুষ্ঠানে যুক্ত ছিলেন।

আয়োজনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কিশোরদের কুইজ প্রতিযোগিতা ও বড়দের রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। গত ২৫ জুলাই বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেন। এছাড়া ২৯ জুলাই পুলিশ সদস্যরা এই কুইজ প্রতিযোগিতায় অংশ নেন।

সারাবাংলা/ইউজে/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন