বিজ্ঞাপন

নারী সাংবাদিক কেন্দ্র সিলেটের সভাপতি সুমি, সম্পাদক মনিকা

August 10, 2022 | 3:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের (বিএনএসকে) সিলেট বিভাগীয় কমিটি কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে সিলেটের একটি হোটেলের হলরুমে সংগঠনের সিলেট বিভাগীয় সাধারণ সভা শেষে এ কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হয়েছেন জিটিভি ও সারাবাংলার সিলেট প্রতিনিধি বিলকিস আক্তার সুমি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক উত্তরপূর্বের সিনিয়র সাব এডিটর মনিকা ইসলাম।

বিজ্ঞাপন

সভা শেষে সিলেটের সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে কমিটি ঘোষণা করেন নারী সাংবাদিক কেন্দ্রের কেন্দ্রীয় সভাপতি ও খ্যাতিমান সাংবাদিক নাসিমুন আরা হক মিনু। এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট প্রেস ক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, সিলেট জেলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লিয়াকত শাহ ফরিদী, জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি মঈন উদ্দিন ও ইমজা সভাপতি মঈন উদ্দিন মনজু। অতিথি হিসেবে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন ছিলেন- বিএনএসকের যুগ্ন সম্পাদক লতিফা আনসারী রুনা, সাংগঠনিক সম্পাদক শাহনাজ সিদ্দিকা সোমা, নির্বাহী সদস্য শাহনাজ পারভীন এলিস ও সদস্য জাহিদা পারভেজ ছন্দা।

ঘোষিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহসভাপতি সাপ্তাহিক টেমস সুরমার ভারপ্রাপ্ত সম্পাদক সুমা জায়গীরদার, সাংগঠনিক সম্পাদক বাংলার চোখের হবিগঞ্জ জেলা প্রতিনিধি শারমিন সুলতানা পপি, কোষাধ্যক্ষ দৈনিক সুদিনের সহকারী সম্পাদক ফাতেমা সুলতানা অন্যা, প্রচার সম্পাদক চ্যনেল এসের সাংবাদিক রেহেনা সুলতানা, দফতর সম্পাদক নন্দিত সিলেটের স্টাফ রিপোর্টার মাসুদা সিদ্দিকা রুহী। এছাড়াও কার্যকরী কমিটির সদস্য হয়েছেন গ্রাম বাংলার নির্বাহী সম্পাদক জাকিয়া সুলতানা মনি ও দৈনিক দিনরাতের স্টাফ রিপোর্টার হাবিবা আক্তার।

এর আগে মতবিনিময় সভায় বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র- বিএনএসকে’র সভাপতি ও খ্যাতিমান সাংবাদিক নাসিমুন আরা হক মিনু বলেছেন- সিলেটের নারী সমাজের অগ্রযাত্রায় নারী সাংবাদিকরা অগ্রনী ভুমিকা পালন করছেন। যেসব নারী সাংবাদিকতাকে পেশা হিসেবে গ্রহন করেছেন তারা চ্যালেঞ্জ নিয়ে কাজ করে যাচ্ছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, এরপরও সিলেটে সাংবাদিকতায় নারীদের অন্তর্ভূক্তির সংখ্যা কম। সিলেটের শিক্ষিত ও সাহসী নারীদের সাংবাদিকতায় অনুপ্রেরণা যোগাতে তিনি সিলেট বিভাগীয় নারী সাংবাদিক কেন্দ্রের নির্বাচিত কমিটিকে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন