বিজ্ঞাপন

উয়েফার বর্ষসেরা লড়াইয়ে বেনজেমা, কোর্তোয়া ও ডি ব্রুইনা

August 13, 2022 | 12:44 am

স্পোর্টস ডেস্ক

বর্ষসেরা ফুটবলার নির্বাচনে সেরা তিন জনের তালিকা প্রকাশ করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। উয়েফার বর্ষসেরা ফুটবলারের লড়াইয়ে সেরা তিনে জায়গা পেয়েছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমা, থিবো কোর্তোয়া ও ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইনা।

বিজ্ঞাপন

বর্ষসেরা ফুটবলার নির্বাচনে আগে ১৫ জনের তালিকা প্রকাশ করেছিল উয়েফা। সেখান থেকে তালিকা ছোট করে বিচারকের ভোটে তিন জনের তালিকা প্রকাশ করা হয়েছে। এই তিনজনের মধ্য থেকে একজনকে বিজয়ী ঘোষণা করা হবে আগামী ২৫ আগস্ট। তুরস্কের ইস্তানবুলে অনুষ্ঠিত হবে সেরা নির্বাচনের অনুষ্ঠান।

গত মৌসুমে তিনজনই দুর্দান্ত ফুটবল খেলেছেন। রিয়াল মাদ্রিদের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে ১৫ গোল এবং স্প্যানিশ লা লিগায় ২৭ গোল করেন করিম বেনজেমা। দুই টুর্নামেন্টেই সেরা গোলদাতা হয়েছিলেন তিনি। রিয়াল মাদ্রিদও এই দুই টুর্নামেন্টেরই শিরোপা জিতেছে। চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বে পিএসজি ও চেলসির বিপক্ষে দুই ম্যাচেই হ্যাটট্রিক করে রিয়ালের শিরোপা জয়ে বড় অবদান রাখেন বেনজেমা।

গোলরক্ষক কোর্তোয়া ফাইনালে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছিলেন। লিভারপুলের বিপক্ষে ম্যাচে দুর্দান্ত কয়েকটি সেভ করেন বেলজিয়ামের গোলরক্ষক। তাছাড়া লা লিগার ৩৬ ম্যাচে মাত্র ২৯ গোল হজম করেছিলেন রিয়াল মাদ্রিদ গোলরক্ষক। তার সেরা তিনে জায়গা পাওয়াটা তাই অনুমিতই।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটি চ্যাম্পিয়ন্স লিগ জিততে না পারলেও ডি ব্রুইনার পারফরম্যান্স ছিল দুর্দান্ত। ইংলিশ প্রিমিয়ার লিগেও দুর্দান্ত খেলেছেন তিনি। যাতে টানা চতুর্থবারের মতো প্রিমিয়ার লিগের সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন। ম্যানচেস্টার সিটি গতবার প্রিমিয়ার লিগের শিরোপাও জিতেছে। সব মিলিয়ে টানা তৃতীয়বারের মতো উয়েফার বর্ষসেরা পুরস্কারে সেরা তিনে জায়গা পেলেন ডি ব্রুইনা।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন