বিজ্ঞাপন

সরকারবিরোধী অনুষ্ঠান ফেসবুকে লাইভ, জবি শিক্ষার্থী কারাগারে

August 28, 2022 | 6:30 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী খাদিজাতুল কুবরাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বিজ্ঞাপন

রোববার (২৮ আগস্ট) শুনানি শেষে ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামছ জগলুল হোসেন এ আদেশ দেন। মামলায় সরকারবিরোধী অনুষ্ঠান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তা লাইভ প্রচারের অভিযোগ আনা হয়েছে।

এর আগে, আসামিকে আদালতে হাজির করে মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশ। এরপর নিউমার্কেট থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তাকে কারাগারে পাঠানোর আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের পেশকার শামীম আল মামুন এ তথ্য জানান।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৭ আগস্ট রাতে খাদিজাতুল কুবরাকে মিরপুর থেকে গ্রেফতার করা হয়। ২০২০ সালের ১১ অক্টোবর নিউমার্কেট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দুই জনকে আসামি করে মামলা দায়ের করেন উপপরিদর্শক খাইরুল ইসলাম।

এ মামলার আরেক আসামি হলেন- মেজর (অব.) দেলোয়ার হোসেন।

২০২২ সালের ১৬ মে মামলাটি তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মাজহারুল ইসলাম। আদালত এ চার্জশিট গ্রহণ করে আসামিরা পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন