বিজ্ঞাপন

হংকংকে ১৫৫ রানে হারিয়ে সুপার ফোরে পাকিস্তান

September 2, 2022 | 11:04 pm

স্পোর্টস ডেস্ক

হংকংকের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করে ১৯৪ রানের পাহাড়সম লক্ষ্য ছুঁড়ে দেয় পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানের বোলারদের সামনে মুখ থুবড়ে পড়ে হংকংয়ের ব্যাটিং লাইনআপ আর অলআউট হয় মাত্র ৩৮ রানে। এতেই পাকিস্তান ১৫৫ রানের বিশাল জয়ে নিশ্চিত করে সুপার ফোর।

বিজ্ঞাপন

এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিতের লড়াইয়ে হংকংকের বিপক্ষে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ানের হার না মানা ৭৮ রানের সঙ্গে ফখর জামানের ৫৩ আর শেষ দিকে খুশদিলের ১৫ বলে ৩৫ রানের টর্নেডো ইনিংসে ভর করে ১৯৩ রানের পুঁজি দাঁড় করায়।

পাকিস্তানের দেওয়া ১৯৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শাদাব খান এবং মোহাম্মদ নেওয়াজের ঘূর্ণিতে কুপোকাত হংকং। শাদাব খান ২.৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে নেন ৪ উইকেট অন্যদিকে মোহাম্মদ নেওয়ার ২ ওভারে ৫ রানের বিনিময়ে নেন ৩ উইকেট।

শুরুটা ইনিংসের তৃতীয় ওভারে নাসিম শাহর হাত ধরে। হংকং অধিনায়ক নিজাকাত খানকে আসিফ আলীর তালুবন্দি করান নাসিম। এরপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে হংকংয়ের ব্যাটিং অর্ডার। ১৬ রানে প্রথম উইকেটের পতনের পর বাকি ৯ উইকেটে হংকং তোলে মাত্র ২২ রান। ব্যাট হাতে সর্বোচ্চ ৮ রান আসে নিজাকাতের কাছ থেকে। কেউই দুই অঙ্কের ঘরে যেতে পারেননি। তিন ব্যাটার ফিরেছেন শূন্য রানে।

বিজ্ঞাপন

শেষ পর্যন্ত ১০.৪ ওভারে মাত্র ৩৮ রানে অলআউট হয় হংকং আর পাকিস্তান পেয়ে যায় ১৫৫ রানের বিশাল জয়।

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এটি ৯ম সর্বনিম্ন দলগত স্কোর। তবে বৈশ্বিক কোনো টুর্নামেন্টে এটিই কোনো দেশের সর্বনিম্ন দলীয় সংগ্রহ। সর্বোচ্চ রানের ব্যবধানে জয়ের দিক থেকেও এটি বিশ্বরেকর্ডে ৯ম। তবে বৈশ্বিক কোনো টুর্নামেন্টে রানের হিসাবে জয়ের দিক দিয়ে পাকিস্তানের এই জয় আছে দুই নম্বরে। কেনিয়ার বিপক্ষে জোহানেসবার্গে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলংকার ১৭২ রানের জয় আছে শীর্ষে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন