বিজ্ঞাপন

সব ধরনের ক্রিকেট ছাড়লেন রায়না

September 6, 2022 | 5:02 pm

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেট ছেড়েছেন বছর তিনেক আগে। আইপিএল খেলে যাচ্ছিলেন। তবে সম্প্রতি আইপিএলেও অনুপস্থিত ছিলেন সুরেশ রায়না। আইপিএলের সর্বশেষ মৌসুমে বসে থাকতে হয়েছিল তাকে। নিজের ভবিষ্যত হয়তো আন্দাজ করতে পেরেছিলেন তাতেই। এবার সব ধরনের ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন ভারতের তারকা ক্রিকেটার।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে বিদায়ের ঘোষণা দিয়েছেন রায়না। রায়না লিখেছেন, ‘দেশ এবং আমার রাজ্য উত্তর প্রদেশের খেলা খুবই গর্বের ব্যাপার। এখন আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। ভারতীয় ক্রিকেট বোর্ড, উত্তর প্রদেশ ক্রিকেট সংস্থা, চেন্নাই সুপার কিংস এবং রাজীব শুক্লাকে ধন্যবাদ জানাতে চাই। আর আমার ওপর বিশ্বাস রাখার জন্য সমর্থকদেরও ধন্যবাদ।’

তবে রায়নার আলাদা করে দেশ ও রাজ্য উত্তর প্রদেশের কথা উল্লেখ করাতে ‘কিন্তু’ খুঁজছেন কেউ কেউ। বিদেশি লিগে খেলার চেষ্টা করবেন কিনা তা নিয়ে চলছে আলোচনা।

অবসর না নেওয়া পর্যন্ত ভারতীয় কোনো ক্রিকেটার ভারতীয় বোর্ডের অনুমোদিনহীন কোনো লিগে খেলতে পারেন না। অর্থাৎ অবসর নিয়ে নেওয়ার পর রায়না বিদেশি লিগগুলোতে খেলতে পারবেন। ভারতের আরেক ক্রিকেটার যুবরাজ সিং হেঁটেছিলেন সেই পথে। রায়নাও একই পথ ধরবেন কিনা তা সময়ই বলে দিবে।

বিজ্ঞাপন

এদিকে শোনা যাচ্ছে, এরই মধ্যে রায়নার সঙ্গে দক্ষিণ আফ্রিকা ও সংযুক্ত আরব আমিরাতের নতুন ফ্র্যাঞ্চাইজি লিগ এবং শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি লিগের কয়েকটি দল যোগাযোগ শুরু করেছে।

আইপিএল ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার বলা হয় সুরেশ রায়নাকে। ২০৫ ম্যাচ খেলে ৩২.৫ গরে ৫ হাজার ৫২৮ রান করেছেন তিনি। স্ট্রাইক রেট ১৩৬.৭। বল হাতে উইকেট নিয়েছেন ২৫টি।

আন্তর্জাতিক ক্রিকেটে ভারতের হয়ে ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ানডে  ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন রায়না। টেস্টে তার রান ৭৬৮, ওয়ানডেতে ৫ হাজার ৬১৫ ও টি-টোয়েন্টিতে ১৬০৫। তিন ফরম্যাট মিলিয়ে আন্তর্জাতিক উইকেট ৬২টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন