বিজ্ঞাপন

দুদকের অভিযানের পর পাল্টে গেল শেবাচিম হাসপাতালের চিত্র

September 7, 2022 | 8:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযানে ঝটিকা অভিযানে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ডাক্তারদের উপস্থিতির চিত্র পাল্টে গেছে।

বিজ্ঞাপন

বুধবার (৭ সেপ্টেম্বর) সকাল ৮টার মধ্যে কাজে যোগদান করেন আন্তঃবিভাগ এবং বহির্বিভাগের বেশিরভাগ চিকিৎসক। এর আগে মঙ্গলবার সকালে দুদক অভিযান চালায়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ১৭টি আন্তঃবিভাগ ও ১৬টি বহির্বিভাগে ডাক্তাররা বুধবার অফিসে পৌঁছেন সকাল ৮টার মধ্যে। অন্যান্য দিন ৯টার পর বহির্বিভাগের কার্যক্রম শুরু হলেও আজ ৮টার দিকেই রোগী দেখতে শুরু করেন ডাক্তাররা।

আগে বিভিন্ন ওয়ার্ডে সিনিয়র ডাক্তারদের পরিদর্শন (রাউন্ড) শেষ হতে বেলা ১২টা থেকে দুপুর ১টা লেগে গেলেও বুধবার সকাল সাড়ে ১০টার মধ্যে রাউন্ড শেষ হয়। এতে স্বস্তি ফিরেছে রোগীদের মাঝে।

বিজ্ঞাপন

একদিনের মধ্যে ডাক্তারদের উপস্থিতির চিত্র পাল্টে যাওয়ার রহস্য জানতে চাইলে হাসপাতালের সহকারি পরিচালক ডা. মো. মনিরুজ্জামান বলেন, ‘ডাক্তারদের হয়তো উপলব্ধি হয়েছে। সে কারণে তারা যথাসময়ে অফিসে এসেছেন।’

তিনি আরও বলেন, ‘সরকারি হাসপাতালে বহির্বিভাগে অফিস সময় সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা। আন্তঃওয়ার্ডে ৮টায় অফিস সময় শুরু হলেও সেখানে সারাদিন কাজ থাকে ডাক্তারদের।’

প্রসঙ্গত, শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের একাধিক চিকিৎসক সরকারি দায়িত্ব সঠিকভাবে পালন না করে ব্যক্তিগত চেম্বারে প্রতিদিন ৩-৪শ রোগী দেখেন। এমনকি সরকার নির্ধারিত সকাল ৮টার অফিসেও তারা আসেন না। এসব ঘটনায় ভুক্তভোগীরা দুর্নীতি দমন কমিশনে অভিযোগ দেন।

বিজ্ঞাপন

অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকালে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও কলেজে অভিযান চালায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পাঁচ সদস্যের একটি দল।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন