বিজ্ঞাপন

‘সাজেদা চৌধুরী সব মানুষের কাছেই গ্রহণযোগ্য রাজনীতিক ছিলেন’

September 12, 2022 | 10:15 am

স্পেশাল করসপন্ডেন্ট

বর্ষীয়ান রাজনীতিক, জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, সাজেদা চৌধুরী শুধু আওয়ামী লীগের কাছেই নয়, তিনি সব মানুষের কাছে ছিলেন গ্রহণযোগ্য ব্যক্তিত্ব। রাজনীতিক হিসেবেও সব শ্রেণি-পেশার মানুষের কাছে তাঁর গ্রহণযোগ্যতার কমতি ছিল না। তিনি ছিলেন একজন দেশপ্রেমিক নেতা।

শোকবার্তায় প্রয়াতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সাজেদা চৌধুরীকে অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান উল্লেখ করে রওশন এরশাদ বলেন, তিনি শুধু একজন রাজনীতিকই নন, সুনামের সঙ্গে কাজ করেছেন গ্রামীণ উন্নয়ন ও শিক্ষা সম্প্রসারণ এবং গার্ল-গাইড সেবা কার্যক্রমেও। মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণকারী সাজেদা চৌধুরী একাত্তরে রনাঙ্গনের পাশাপাশি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সেবায় নার্সিং ক্যাম্প পরিচালনা করেন। মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদান স্মরণীয় হয়ে থাকবে।

বিজ্ঞাপন

সংসদ উপনেতা সাজেদা চৌধুরী আর নেই

তিনি বলেন, সাজেদা চৌধুরীর মৃত্যুতে আওয়ামী লীগ একজন বড় নেতাকে হারালেও জাতি হারাল একজন দায়িত্বশীল অভিভাবক। দেশ ও মানুষের কল্যাণে তার রয়েছে অসামান্য অবদান।

অনুরূপ এক শোকবার্তায় বিরোধী দলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসীহ্ সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমাবেদনা জানিয়ে তিনি বলেন, মহান সৃষ্টিকর্তা ধৈর্য শক্তি দান করুক, শোক সইবার ক্ষমতা দিক।

উল্লেখ্য, সৈয়দা সাজেদা চৌধুরী রোববার (১১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এ এইচ এইচ/এনইউ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন