বিজ্ঞাপন

কনক সারোয়ারের বোন রাকার মামলা শুনতে অপারগতা হাইকোর্টের

October 25, 2022 | 5:35 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক কনক সারওয়ারের বোন নুসরাত শাহরিন রাকার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযোগ গঠনের বৈধতা চ্যালেঞ্জে করে দায়ের করা আবেদন শুনতে অপরাগতা প্রকাশ করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি মাসুদ হোসেন দোলনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই অপারগতা প্রকাশ করেন।

আদালতে রাকার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। তাকে সহায়তা করেন আইনজীবী কায়সার কামাল, জামিউল হক ফয়সাল, মোহাম্মদ মাকসুদ উল্লাহ।

এর আগে, ২০২২ সালের ১৭ মে যুক্তরাষ্ট্রপ্রবাসী সাংবাদিক কনক সারওয়ারের বোন নুসরাত শাহরিন রাকার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযোগ (চার্জ) গঠন করা হয়। অভিযোগ গঠনের আদেশ চ্যালেঞ্জ করে গত ১ জুন হাইকোর্টে ফৌজদারি আবেদন দায়ের করা হয়।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষ থেকে অভিযোগ আনা হয়েছে, ডিজিটাল মাধ্যম ব্যবহার করে সরকার ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যা, উসকানিমূলক বক্তব্য প্রচার করে আসছিলেন আসামি নুসরাত শাহরিন রাকা। এছাড়া তার ভাই কনক সারওয়ার বিদেশে অবস্থান করে সরকারবিরোধী বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য প্রচার করে আসছেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন