বিজ্ঞাপন

নাটকীয় জয় বাংলাদেশের

October 30, 2022 | 12:28 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়া জিম্বাবুয়ে জমিয়ে তুলেছিল লড়াই। শেষ দিকে রোমাঞ্চকর লড়াইয়ের পরে বাংলাদেশ জয়ে পায় ৩ রানে।

বিজ্ঞাপন

শেষ ওভারে জয়ের জন্য জিম্বাবুয়ের প্রয়োজন ছিল ১৬ রানের। প্রথম বলে এক রান নেওয়ার পর দ্বিতীয় বলে মোসাদ্দেককে উড়িয়ে মারতে গিয়ে আফিফ হোসেনের তালুবন্দি হইন ব্র্যাড ইভান্স। তৃতীয় বলটি লেগ বাই থেকে ৪ রান আসে। চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জমিয়ে তোলেন এনগ্রাভা। তবে নাটকের তখনও বাকি। পঞ্চম বলে স্ট্যাম্পিং হন এনগ্রাভা। ষষ্ঠ বলে ব্লেসিং মুজারবানিকে স্ট্যাম্পিং করেন সোহান। আউট হয়ে মুজারবানি মাঠ ছাড়েন, সঙ্গে মাঠ ছাড়েন রায়ান বার্লও। তবে টিভি রিপ্লেতে দেখা মেলে স্ট্যাম্পের আগে বল ধরেন সোহান এতেই নো বল হয় আরও একটি সুযোগ পায় জিম্বাবুয়ে। তবে শেষ বলে আবারও স্ট্যাম্পিং হন তিনি এতেই বাংলাদেশ পেয়ে যায় ৩ রানের নাটকীয় জয়।

শুরুতেই তাসকিন আহমেদ জোড়া আঘাতে তুলে নেন জিম্বাবুয়ের দুই ওপেনারকে। বল হাতে ইনিংসের প্রথম বল ডট দেন তাসকিন আহমেদ। পরের বলটি কাভার দিয়ে বাউন্ডারি হাঁকান ওয়েসলি মাধেভের। তৃতীয় বলটিও বাউন্ডারি হাঁকাতে চেয়েছিলেন মাধেভের কিন্তু টপ এজ হয়ে ডিপ থার্ডে মোস্তাফিজুর রহমানের তালুবন্দি হন মাধেভের। মাত্র ৪ রানেই উদ্বোধনী জুটি ভাঙে জিম্বাবুয়ের।

এক ওভার বিরতিতে আবারও বল হাতে আসেন তাসকিন।। এবার তৃতীয় বলে তাকে বাউন্ডারি হাঁকান ক্রেইগ আরভিন। পরের বলটি অফ স্ট্যাম্পের কিছুটা বাইরে দেন তাসকিন আর সেই বল তেড়ে খেলতে গিয়ে উইকেটের পেছনে নুরুল হাসান সোহানের গ্লাভসবন্দি হন আরভিন। ৭ বলে দুই বাউন্ডারিতে ৮ রান করে ফেরেন তিনি। জিম্বাবুয়ে ১৭ রানে হারায় দ্বিতীয় উইকেট।

বিজ্ঞাপন

পাওয়ার প্লে’র শেষ ওভারে বল হাতে আসেন মোস্তাফিজুর রহমান। বল হাতে এসে এক ওভারেই দুই উইকেট তুলে নেন এই পেসার। তাতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে।

ইনিংসের ৬ষ্ঠ ওভারে যখন বল হাতে আসেন মোস্তাফিজ তখন উইকেটে থিতু হওয়ার লড়াইয়ে ছিলেন শন উইলিয়ামস এবং মিল্টন শুম্বা। মোস্তাফিজের করা প্রথম বল ঠেকান শুম্বা পরের বল মিড অফে তুলে মারেন। হাওয়ায় ভাসা বল দৌড়ে এসে ঝাপিয়ে পড়ে লুফে নেন সাকিব আল হাসান। এতেই ১৫ বলে ৮ রান করে ফিরতে হয় শুম্বাকে। জিম্বাবুয়ে ৩৫ রানে হারায় তিন উইকেট।

পাঁচ নম্বরে ব্যাট হাতে আসেন দুর্দান্ত ফর্মে থাকা সিকান্দার রাজা। এসেই প্রথম দুই বল ডট দেন তিনি আর তৃতীয় বলটি স্কয়ার লেগ দিয়ে উড়িয়ে মারতে গিয়েছিলেন তিনি। তবে হাওয়ায়া ভাসা বল আফিফ হোসেন দারুণ এক ক্যাচ ধরেন। তাতেই শূন্যতে ফিরতে হয় ভয়ংকর সিকান্দার রাজাকে। জিম্বাবুয়ে ৩৫ রানেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে।

বিজ্ঞাপন

ষষ্ঠ উইকেটে শন উইলিয়ামস এবং রায়ান বার্ল মিলে ঘুরে দাঁড়ায়। এই জুটি থেকে ৪৩ বলে আসে ৬৩ রান। এরপর এই জুটি ভেঙে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষের নাটকের পর বাংলাদেশ জয় পায় ৩ রানের।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন তাসকিন আহমেদ। এছাড়া দুটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান।

টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। এছাড়া খেলা এবার একসঙ্গে দেখা যাবে দেশের জনপ্রিয় ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলে

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন