বিজ্ঞাপন

ভারত সিরিজ থেকে ছিটকে গেলেন তামিম

December 1, 2022 | 7:13 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ভারত সিরিজের আগে  বড় ধাক্কা বাংলাদেশ দলের জন্য। চোটের কারণে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ওয়ানডে সিরিজ শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দু’দল। ওই সিরিজেও তামিমের খেলার সম্ভবনা ক্ষীণ। প্রথম টেস্ট খেলতে পারবেন না সেটা নিশ্চিত।

বিজ্ঞাপন

গতকাল মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচের ফিল্ডিংয়ের সময় কুঁচকিতে চোট পেয়েছিলেন তামিম। আজ স্ক্যান করে রিপোর্ট দেখে নিশ্চিত হওয়া গেছে বড় চোটই পেয়েছেন। বিশ্রামে থাকতে হবে দুই সপ্তাহ। তারপর এক সপ্তাহ চলবে পুনর্বাসন। সব মিলিয়ে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে মাঠে ফেরার কোনো সম্ভবনাই নেই ওয়ানডে অধিনায়কের। দ্বিতীয় টেস্টে খেলা নিয়েও আছে শঙ্কা।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র সারাবাংলা ডটনেটকে বিষয়টি নিশ্চিত করেছে। ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শুরু হবে ৪ ডিসেম্বর। ওয়ানডে সিরিজ শেষ ১০ ডিসেম্বর। তারপর ১৪ তারিখ থেকে শুরু হবে প্রথম টেস্ট।

বিজ্ঞাপন

তামিমের চোটে ওপেনারের পাশাপাশি অধিনায়কও খুঁজতে হবে বাংলাদেশকে। অনেকদিন ধরেই বাংলাদেশের ওয়ানডে দলে সহ-অধিনায়কের দায়িত্বে কেউ নেই।  তামিমের অনুপস্থিতিতে বিসিবি কাকে অধিনায়ক হিসেবে বেছে নেয় সেটাই দেখার বিষয়।

গত আগস্টের জিম্বাবুয়ে সফরের পর থেকে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে তামিম। এতোদিন টি-টোয়েন্টি ক্রিকেট নিয়েই ব্যস্ত ছিল বাংলাদেশ। তামিম এই ফরম্যাট থেকে অবসর নিয়েছেন বলে ছিলেন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। মনে করা হচ্ছিল দেশের মাটিতে ভারত সিরিজ দিয়ে ফিরবেন আন্তর্জাতিক ক্রিকেটে। কিন্তু ইনজুরি ফেরার সময়টাকে আরও দীর্ঘ করে দিলো।

বিজ্ঞাপন

তামিমের সঙ্গে ইনজুরিতে পরেছেন পেস আক্রমণের সেরা অস্ত্রো তাসকিন আহমেদও। পিঠের পুরো চোটের কারণে গতকাল নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা প্রস্তুতি ম্যাচটি খেলেননি তাসকিন। ভারত সিরিজের প্রথম ওয়ানডেতে তাসকিনের খেলার সম্ভবনা নেই বললেই চলে বলে জানিয়েছে বিসিবির একটি সূত্র।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন