বিজ্ঞাপন

বিচারপতি নিয়োগে নীতিমালা করার দাবি সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির

April 30, 2018 | 6:18 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: উচ্চ আদালতে বিচারপতি নিয়োগের ক্ষেত্রে হাইকোর্ট ডিভিশানের রায়ের আলোকে নীতিমালা প্রণয়নের দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

সোমবার (৩০ এপ্রিল) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সমিতির পক্ষে সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এই দাবি জানান।

লিখিত বক্তব্যে জয়নুল আবেদীন বলেন, আমরা শুনতে পাচ্ছি নীতিমালা প্রণয়ন না করেই সরকার উচ্চ আদালতে বিচারপতি নিয়োগের পায়তারা করছে। বিচারপতি নিয়োগ হোক, সেটা আমরাও চাই। তবে সেটা হতে হবে সংবিধানের ৯৫(২) অনুচ্ছেদ অনুযায়ী।

বিজ্ঞাপন

“বিচারপতি নিয়োগে আইন প্রণয়ন যদি বিলম্বিত হয়, তাহলে গত বছরের ১৩ এপ্রিল হাইকোর্ট ডিভিশান বিচারপতি নিয়োগ নিয়ে যে নির্দেশনা দিয়েছেন, তার আলোকেই বিচারপতি নিয়োগের জন্য জোর দাবি জানাচ্ছি।”

সংবিধান অনুযায়ী নীতিমালা প্রণয়ন না করে বা হাইকোর্ট ডিভিশানের রায়ের আলোকে বিচারপতি নিয়োগ না করা হলে আইনজীবী সমাজ ও দেশের জনগণ তা মেনে নেবে না, বলেন জয়নুল আবেদীন।

নীতিমালা না করে বিচারপতি নিয়োগে সরকারের ফাঁদে পা না দিতে প্রধান বিচারপতিকে আহ্বান জানান সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন সমিতির সহ-সভাপতি গোলাম রহমান, কাজী মোহাম্মদ জয়নুল আবেদীন, কোষাধ্যক্ষ নাসরিন আক্তার এবং আরও অনেকে।

সারাবাংলা/এজেডকে/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন