বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্ট খেলবেন না তাসকিন, সাকিবের জন্য অপেক্ষা

December 13, 2022 | 5:07 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: ভারত সিরিজে হঠাৎ করেই ইনজুরি সমস্যা যেন জেঁকে বসল বাংলাদেশ শিবিরে! চোটের কারণে তামিম ইকবাল আগেই ছিটকে গেছেন। চোটের কারণে চট্টগ্রাম টেস্ট খেলতে পারবেন না তাসকিন আহমেদও। শঙ্কা আছে অধিনায়ক সাকিব আল হাসানের খেলা নিয়েও।

বিজ্ঞাপন

কুঁচকির চোটের কারণে অনেক আগ থেকেই মাঠের বাইরে তামিম। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে পারেননি ওয়ানডে ফরম্যাটের নিয়মিত অধিনায়ক। পরে জানা যায়, টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও পাওয়া যাবে না তাকে। তাসকিন ভুগছেন পিঠের চোটে। ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি।

তৃতীয় ওয়ানডেটা অবশ্য খেলেছেন। তবে ছন্দময় মনে হয়নি তাসকিনকে। তাছাড়া একজন পেসারের জন্য ওয়ানডের চেয়ে টেস্ট ম্যাচের চাপ অনেক বেশি। অধিক ওয়ার্কলোডের কথা চিন্তা করেই টেস্ট দলের ১ নম্বর পেসারকে চট্টগ্রাম টেস্টে না খেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আর সাকিব আল হাসান ভুগছেন পাঁজরের ব্যথায়। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতীয় পেসার উমরান মালিকের বাউন্সারে পাঁজরে আঘাত পেয়েছিলেন সাকিব। পরে এক্স-রে করে সমস্যা ধরা পরেনি। তবে পেশিতে কোনো সমস্যা আছে কিনা নিশ্চিত হতে হাসপাতালে গিয়েছিলেন সাকিব। সাকিবের বিষয়ে সিদ্ধান্ত নিতে সময় নেওয়া হবে বলে জানালেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

বিজ্ঞাপন

আগামীকাল মঙ্গলবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে  বাংলাদেশ। আজ বাংলাদেশ দলের প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে এসেছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। ইনজুরি প্রসঙ্গে প্রশ্নে বাংলাদেশ কোচ বলেন, ‘আমরা এখনো সাকিবকে পর্যবেক্ষণ করছি। আজ বিকেলে সিদ্ধান্ত নেওয়া হবে। সে ঠিক আছে, তা নিশ্চিত হয়ে নিতে চাই। পাঁজর ও কাঁধ নিয়ে এখনো একটু ভুগছে। সে একটু ব্যাটিং করেছে (নেটে), আশা করি, তাতে সে আরেকটু স্বচ্ছন্দ হবে।’

তাসকিন আহমেদ গতকাল নিজেই জানিয়েছিলেন চট্টগ্রাম টেস্টে তার খেলা নিয়ে অনিশ্চয়তা আছে। আজ ডমিঙ্গো নিশ্চিত করলেন, চট্টগ্রামে খেলছেন না তাসকিন। ডমিঙ্গো বলেন, ‘তাসকিনকে নিয়ে ঝুঁকি নেব না প্রথম টেস্টে। তাকে কিছু ইনজেকশন নিতে হয়েছে। চট্টগ্রামে এমন কন্ডিশনে এক-দেড় দিন বোলিং করা, তার জন্য হয়তো ভালো হবে না। প্রথম ম্যাচে তাকে বিশ্রাম দেব।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন