বিজ্ঞাপন

চট্টগ্রাম টেস্টে প্রথম সেশন বাংলাদেশের

December 14, 2022 | 12:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: চট্টগ্রাম টেস্টের শুরুটা দারুণ হলো বাংলাদেশের। টস হেরে আগে বোলিং করতে নেমে প্রথম সেশনে ভারতের তিন উইকেট তুলে নিয়েছে স্বাগতিকরা। টেস্টের প্রথম সেশন শেষে ভারতের স্কোর ৮৫/৩।

বিজ্ঞাপন

বুধবার (১৪ ডিসেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাটিং নেওয়াই স্বাভাবিক। কারণ চট্টগ্রামের উইকেট বরাবরই ব্যাটিং সহায়ক। তবে এমন উইকেটেও সফরকারীদের ভড়কে দিলো বাংলাদেশ।

পাটা উইকেটে ইনিংসের ষষ্ঠ ওভারেই স্পিন আক্রমণ আনে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসান নিজেই আসেন বোলিং করতে। এতো আগে কেন স্পিন আক্রমণ আনা হলো তার প্রমাণ পাওয়া গেছে কিছুক্ষণ পরই।

ইনিংসের ১৪তম ওভারে ভারতের তরুণ ওপেনার শুভমান গিলকে ফেরান তাইজুল ইসলাম। তাইজুলের লেগ স্ট্যাম্পে থাকা বলটি প্যাডেল সুইপ খেলতে গিয়ে ব্যাটে-বলে করতে পারেননি গিল। টপঅ্যাজ হয়ে বল বাতাসে ভাসে। প্রথম স্লিপ থেকে ইয়াসির আলির সেই ক্যাচ লুফে নিতে বেগ পেতে হয়নি।

বিজ্ঞাপন

খানিক বাদে খালেদ আহমেদের লেংথ বলে ইনসাইড অ্যাজ হয়ে বোল্ড লোকেশ রাহুল। রাহুল ৫৪ বলে ২২ রান করে ফেরার পরপরই বড় উল্লাসটা করেছে বাংলাদেশ। তাইজুল ইসলামের জোরের ওপর করা বলটি বিরাট কোহলির ব্যাটকে ফাঁকি দিয়ে আঘাত হানে প্যাডে।

মিডল স্ট্যাম্পে থাকায় আঙুল তুলে দিতে দেরি করেননি আম্পায়ার। কোহলি চেতেশ্বর পুজারার সঙ্গে পরামর্শ করে অবশ্য রিভিউ নিলেন। তবে তাতে লাভ হয়নি। ৫ বলে ১ রান করে আউট ভারতের সেরা ব্যাটার।

বিজ্ঞাপন

বিনা উইকেটে ৪১ থেকে মুহূর্তেই তিন উইকেটে ৪৮ হয়ে যায় ভারত। অর্থাৎ মাত্র ৭ রানের ব্যবধানে তিন উইকেট হারিয়ে ফেলে ভারত।

তারপর পাঁচে নেমে রিশভ পন্ত অবশ্য পাল্টা আক্রমণের পথ বেছে নিয়েছেন। ২৬ বলে ৪টি চার ১টি ছয়ে ২৯ রান করে লাঞ্চ বিরতিতে গেছেন পন্ত। তার সঙ্গে চেতেশ্চর পুজারা ৩২ বলে ১২ রানে অপরাজিত চেতেশ্বর পুজারা।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন