বিজ্ঞাপন

এমসিসিআইয়ের নেতৃত্বে ফের সায়ফুল

December 18, 2022 | 4:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মেট্রোপলিটন চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সভাপতি হিসেবে মো. সায়ফুল ইসলাম আবারো নির্বাচিত হয়েছেন। গেল ২৭ নভেম্বর অনুষ্ঠিত নতুন পরিচালনা পর্ষদের প্রথম সভায় সর্বসম্মতিক্রমে তাকে সভাপতি হিসেবে পুনরায় নির্বাচিত করা হয়।

বিজ্ঞাপন

পরে বুধবার (১৪ ডিসেম্বর) এমসিসিআই’র ১১৮তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিষয়টি অনুমোদিত হয়।

রোববার (১৮ ডিসেম্বর) সংগঠনটি থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৯৯৮ সাল থেকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) সায়ফুল ইসলাম পিকার্ড বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক।

বিজ্ঞাপন

এছাড়াও তিনি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই)-এর পরিচালক। তিনি ২০১৫-২০১৭, ২০১৭-২০১৯, ২০১৯-২০২০ ও ২০২১ সময়কালে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এলএফএমইএবি) এবং ২০০৮-২০১২ সময়কালে বাংলাদেশ জার্মান চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিজিসিসিআই)-এর সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সায়ফুল ইসলাম ২০২১ সালে অ্যাসোসিয়েশন অফ এক্সপোর্ট ওরিয়েন্টেড শিপ বিল্ডিং ইন্ডাস্ট্রিজ অফ বাংলাদেশ এবং এমসিসিআই-এর সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড, নারায়ণগঞ্জ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড শিপ বিল্ডিং লিমিটেড, বঙ্গ ড্রেজারস লিমিটেড, সুবর্ণ ভূমি রিসোর্টস, মুন্সীগঞ্জ এবং সুবর্ণ ভূমি ফাউন্ডেশনের চেয়ারম্যানের পদে অধিষ্ঠিত আছেন।

এদিকে, কামরান টি. রহমান ২০২৩ সালের জন্য দ্বিতীয় বারের মতো এমসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন। রহমান বাংলাদেশের পাট ও চা খাতের একজন নেতৃস্থানীয় উদ্যোক্তা। তিনি পূবালী জুট মিলস লিমিটেড ও কাপনা টি ইস্টেট কোম্পানি লিমিটেড-এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

বিজ্ঞাপন

এছাড়া হাবিবুল্লাহ এন. করিম ২০২৩ সালের জন্য মেট্রপলিট্যান চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই)-এর সহ-সভাপতি পুনরায় নির্বাচিত হয়েছেন। করিম টেকনোহেভেন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ২০০২-২০০৩ ও ২০০৮-২০০৯ সালে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সভাপতি ছিলেন।

পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যরা হলেন-শেলটেক প্রাইভেট লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক তানভির আহমেদ, মডার্ন ইন্ডাস্ট্রিজ (বিডি) লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ তারেক মো. আলী, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক লিমিটেড’র প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাসের এজাজ বিজয়, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, এগ্রিকালচারাল মার্কেটিং কোম্পানি লিমিটেডের পরিচালক মিজ উজমা চৌধুরী, অ্যাডভান্সড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, সৈয়দ ইশতিয়াক আহমেদ অ্যান্ড অ্যাসোসিয়েটস’র সিনিয়র পার্টনার মিজ নিহাদ কবির, ডব্লিউ অ্যান্ড ডব্লিউ গ্রেইনস কর্পোরেশন’র পরিচালক আনিস এ খান, রহমান রহমান হকের সিনিয়র পার্টনার আদিব হোসেন খান, ব্রিটিশ অ্যামেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড’র চেয়ারম্যান গোলাম মাইনুদ্দিন, আবেদিন অ্যান্ড কোম্পানির পার্টনার হাসান মাহমুদ, এপেক্স ফুটওয়্যার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মঞ্জুর ও ট্রান্সক্রাফ্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজ সিমিন রহমান।

সারাবাংলা/ইএইচটি/এনইউ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন