বিজ্ঞাপন

বাঘা পৌরতে স্বতন্ত্র প্রার্থীর জয়, পুঠিয়ার ২ ইউপিতে নৌকার

December 29, 2022 | 10:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: রাজশাহীর একটি পৌরসভা, দুইটি ইউনিয়ন পরিষদ ও রাজশাহী সিটি করপোরেশনের সংরক্ষিত আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে সাড়ে আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল সাড়ে চারটায়। ইভিএমে ত্রুটি থাকায় বেশ কিছু কেন্দ্রে ভোটগ্রহণ শেষ হয়েছে দেরিতে।

বিজ্ঞাপন

রাজশাহীর বাঘা পৌর নির্বাচনে জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী আক্কাছ আলী। তিনি জগ প্রতীকে পেয়েছেন ১২ হাজার ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী নৌকা প্রতীকের শাহিনুল ইসলাম পিন্টু পেয়েছেন ৬ হাজার ১৮৭ ভোট। এই পৌরসভাতে মোট ভোটার ৩১ হাজার ৬৬৯। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ৮১২ এবং নারী ১৫ হাজার ৮৫৭ জন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার আবুল হোসেন। তিনি বলেন, বাঘা পৌরসভাতে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি ভাবে জয়ী হয়েছেন আক্কাছ আলী।

এর আগেও বাঘা পৌরতে মেয়র ছিলেন আক্কাছ আলী। তিনি জেলা আওয়ামী লীগের সদস্য।

বিজ্ঞাপন

এছাড়াও পুঠিয়া উপজেলা দুইটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দুইটিতেই নির্বাচিত হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থীরা। ভালুকগাছি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জিল্লুর রহমান ৯ হাজার ৯৫৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী বিএনপি নেতা একরামুল হক পেয়েছেন ৫ হাজার ২৭৬ ভোট। শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যানপদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাজ্জাদ হোসেন মুকুল ১২ হাজার ৩৭৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী বিএনপি নেতা আবু হায়াত পেয়েছেন ৬ হাজার ৩৪৯ ভোট।

এদিকে রাজশাহী সিটি করপোরেশনের ৯ নম্বর সংরক্ষিত আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে জয় পেয়েছেন জগ প্রতীকের আয়েশা খাতুন। তিনি পেয়েছেন ৪ হাজার ২৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গ্লাস প্রতীকের সখিনা খাতুন পেয়েছেন ৩ হাজার ৪২৪ ভোট। রাত সাড়ে ৯টার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেছেন আঞ্চলিক নির্বাচন অফিসার দেলোয়ার হোসেন। তিনি বলেন জগ প্রতীকের প্রার্থী আয়েশা খাতুন ৮৪০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

গত ৩০ আগস্ট রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৯ নম্বর সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর লাইলী বেগম (৫৪) ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন