বিজ্ঞাপন

রনি তালুকদার ঝড়ে রংপুরের বড় স্কোর

January 6, 2023 | 9:01 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

তারকা ঠাঁসা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে শুরুতে রীতিমতো ঝড় তুলতে চাইলেন রংপুর রাইডার্সের ওপেনার রনি তালুকদার। মাঝে শোয়েব মালিক ও শেষ দিকে নুরুল হাসান সোহান কার্যকারী দুটি ইনিংস খেলেছেন। সব মিলিয়ে নবম বিপিএলের দ্বিতীয় ম্যাচে কুমিল্লার বিপক্ষে বেশ শক্ত স্কোর গড়েছে রংপুর।

বিজ্ঞাপন

শুক্রবার (৬ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলেছে রংপুর রাইডার্স। ৩১ বলে  ৬৭ রান করেছেন রনি তালুকদার।

রনি তালুকদার যেন বিপিএলেরই খেলোয়াড়! সারা বছর তেমন আলোচনা নেই, কিন্তু বিপিএল এলেই যেন ব্যাট চওড়া হয়ে যায় বাংলাদেশের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ওপেনারের! কুমিল্লার বোলিং ডিপার্টমেন্টে ফজলহক ফারুকী, মোহাম্মদ নবী, মোস্তাফিজুর রহমানের মতো বোলার। তবে শুরুতে এই শক্ত আক্রমণ যেন পাত্তাই পেল না রনি তালুকদারের কাছে!

ইনিংসের দ্বিতীয় ওভারে মোহাম্মদ নবীকে টানা দুই চার হাঁকিয়ে শুরু। তারপর ঝড় চলতেই থাকলো। নবম ওভারের চতুর্থ বলে  আউট হয়েছেন দলীয় ৮৪ রানের মাথায়। তখন দলের ৮৪ রানের ৬৭-ই করেছেন রনি। মাত্র ৩১ বল খেলে এই রান করতে চার মেরেছেন ১১টি, ছক্কা ১টি।

বিজ্ঞাপন

তিনে নেমে শোয়েব মালিক বলের সঙ্গে তাল মিলিয়ে রান তুলেছেন। দলীয় ১১৫ রানের মাথায় মোহাম্মদ নাঈম ইসলাম ৩৪ বলে ২৯ রান করে আউট হওয়ার পর চারে নেমে সুবিধা করতে পারেননি সিকান্দার রাজা। ১০ বলে ১২ রান করেছেন ফর্মে থাকা জিম্বাবুয়ান তারকা।

তবে পাঁচে নেমে কার্যকারী একটা ইনিংস খেলেছেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহান। শেষ অবদি ব্যাটিং করে ১১ বলে ১টি করে চার ছয়ে তুলেছেন ১৯ রান। শোয়েব মালিক রান আউট হয়ে ফিরেছেন ২৬ বলে ৩৩ রান করে।

কুমিল্লার হয়ে একটি করে উইকেট নিয়েছেন ফজলহক ফারুকী, মোস্তাফিজুর রহমান, খুশদিল শাহ ও মোসাদ্দেক হোসেন। আফগান পেসার ফারুকী ৪ ওভারে রান দিয়েছেন ২৮, মোস্তাফিজ চার ওভারে দিয়েছেন ৩১ রান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন