বিজ্ঞাপন

মালিকের ব্যাটে রংপুরের চ্যালেঞ্জিং স্কোর

January 10, 2023 | 3:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ফরচুন বরিশালের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে প্রথম বলেই ওপেনার নাঈম শেখকে হারায় রংপুর রাইডার্স। তিনে নামা মেহেদি হাসান (৬) ও চারে নামা সিকান্দার রাজাও (২) দ্রুত ফিরেছেন। তবে শুরুর ধাক্কা কাটিয়ে শেষ পর্যন্ত ১৫৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে রংপুর রাইডার্স।

বিজ্ঞাপন

এতে বড় অবদান শোয়েব মালিক ও রনি তালুকদারের। শুরুতে একপ্রান্ত থেকে উইকেট পড়তে থাকলেও অপরপ্রান্তে ৪০ রানের ঝড়ো এক ইনিংস খেলেছেন রনি। পরে পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক দুর্দান্ত এক হাফ সেঞ্চুরি তুলে নিয়ে দলকে দেড়শর ওপারে নিয়েছেন।

মঙ্গলবার (১০ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান। বিপিএলের প্রথম ম্যাচে বরিশালের পক্ষ থেকে জানানো হয়েছিল প্রতি ম্যাচের আগে অধিনায়ক নির্ধারণ করবে তারা! কিন্তু আজ সেই সিদ্ধান্ত থেকে সড়ে এসেছে দলটি। সাকিবকেই পুরোপুরিভাবে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে।

আগে বোলিং বেছে নিয়ে শুরুতে সুবিধা করেছেও বরিশাল। ইনিংসের প্রথম বলেই রংপুরের ওপেনার নাঈম শেখকে সরাসরি বোল্ড করেছেন সাকিব। তিনে নামা মেহেদি হাসান ৭ বলে ৬ ও চারে নামা সিকান্দার রাজা ৭ বলে ২ রান করে ফিরলে বেশ বিপদেই পড়ে রংপুর।

বিজ্ঞাপন

তবে আগে ম্যাচে দুর্দান্ত এক ফিফটি তুলে নেওয়া রনি তালুকদার আজ অপর প্রান্তে দারুণ ব্যাটিং করেছেন। ৫টি চার ১টি ছয়ের সাহায্যে ২৮ বলে ৪০ রান করে আউট হয়েছেন রনি।

রংপুর অবশ্য উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতেই। তবে রনি ফেরার পর শোয়েব মালিক হাল ধরলে বেশ চ্যালেঞ্জিং পেয়েছে দলটি। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৭ রানে থেমেছে রংপুর। শোয়েব মালিক শেষ পর্যন্ত ৩৬ বল খেলে ৫টি চার ২টি ছয়ে ৫৪ রান করে অপরাজিত ছিলেন। শেষ দিকে ১৫ বলে ১৮ রান করেন রবিউল হক।

বরিশালের হয়ে মেহেদি হাসান মিরাজ ২১ রানে ও চতুরঙ্গা ডি সিলভা ৩০ রানে দুটি করে উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান, করিম জানাত ও ইবাদত হোসেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন