বিজ্ঞাপন

রোমাঞ্চকর জয়ে শীর্ষে আর্সেনাল

February 18, 2023 | 9:23 pm

স্পোর্টস ডেস্ক

ম্যানচেস্টার সিটির কাছে হেরে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান হারিয়েছিল আর্সেনাল। তবে এক ম্যাচ পরেই আবার শীর্ষস্থানে ফিরল গানার্সরা। অ্যাস্টন ভিলার মাঠে শুরুতে পিছিয়ে পড়েও নির্ধারিত সময় ২-২ গোলে সমতার পরে যোগ করা অতিরিক্ত সময়ের দুই গোলে ৪-২ গোলের ব্যবধানে জয় পায় আর্সেনাল।

বিজ্ঞাপন

অ্যাস্টন ভিলার মাঠ ভিলা পার্কে ম্যাচের ৫ মিনিটের মাথায় অলি ওয়াটকিন্সের গোলে লিড নেয় ভিলা। ১৬তম মিনিটে বুকায়ো সাকার গোলে সমতায় ফেরে আর্সেনাল। ম্যাচের আধা ঘণ্টা শেষেই ৩১তম মিনিটে ফিলিপ কুতিনহোর গোলে আবারও লিড নেয় অ্যাস্টন ভিলা। ৬১তম মিনিটে অলেক্সান্ডার জিনচেঙ্কোর গোলে আবারও ম্যাচে সমতায় ফেরে আর্সেনাল। নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে এমিলিয়ানো মার্টিনেজের আত্মঘাতী গোলে লিড নেয় গানার্সরা। আর যোগ করা সময়ের ৮ম মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেল্লির গোলে ৪-২ ব্যবধানের জয় নিশ্চিত হয় আর্সেনালের।

প্রিমিয়ার লিগে ২৩ ম্যাচে এটি আর্সেনালের ১৭তম জয়। তিনটি করে ড্র ও হারে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে গানার্সরা। ২৩ ম্যাচে ১৬ জয়ে ৫১ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে ম্যানচেস্টার সিটি। সমান ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তিনে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। অ্যাস্টন ভিলা আছে ২৮ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে।

ম্যাচের শুরুতেই আর্সেনালের ওপর চড়াও হয়ে গোল আদায় করে নেয় অ্যাস্টন ভিলা। এক ডিফেন্ডারকে কাটিয়ে ম্যাথু স্টুয়ার্ট ক্যাসের বাড়ানো নিখুঁত ক্রস প্রথম প্রচেষ্টায় না পারলেও পরে ঠিকই নিয়ন্ত্রণ নেন ওয়াটকিন্স। ঠাণ্ডা মাথায় গায়ের সঙ্গে সেঁটে থাকা উইলিয়াম সালিবাকে পাশ কাটিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন এই ইংলিশ ফরোয়ার্ড।

বিজ্ঞাপন

গোল হজম করার পর খোলস ছেড়ে বেরিয়ে আসতে শুরু করে আর্সেনাল। ১৬তম মিনিটে বেন হোয়াইটের বাড়ানো বল টাইরন মিংস ক্লিয়ার করেছিলেন কিন্তু তার দুর্বল হেডে বল চলে যায় বক্সেই থাকা সাকার কাছে। বাঁ পায়ের জোরাল ভলিতে জাল খুঁজে নেন এই ইংলিশ ফরোয়ার্ড। আর আর্সেনাল ফেরে সমতায়। তবে আর্সেনালকে খুব বেশি সময় সমতায় থাকতে দেয়নি ভিলা। ৩১তম মিনিটে আলেক্স মোরেনোর আড়াআড়ি ক্রস এমিলিয়ানো বুয়েন্দিয়া ডামি করার পর প্রথম ছোঁয়ায় বলের নিয়ন্ত্রণ নেন কুতিনিহো। এরপর নিচু শটে অ্যাস্টন ভিলাকে এগিয়ে নেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

পিছিয়ে পড়া আর্সেনাল দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চাপ বাড়াতে থাকে। ফলাফল আসে ম্যাচের সময় ঘণ্টা পেরোতেই। ৬১তম মিনিটে মার্টিন ওডেগার্ডের দারুণ এক পাস ডি বক্সের বাইরে পেয়ে বুলেট শট নেন আলেক্সান্ডার জিনচেঙ্কো। আর তার বুলেট শটেই লক্ষ্যভেদ। ২-২ গোলে সমতায় ফেরে আর্সেনাল। এরপর একের পর এক আক্রমণ শুরু গানার্সদের। তবে কিছুতেই আসছিল না জয়সূচক গোলটি।

নির্ধারিত ৯০ মিনিট ২-২ গোলের সমতায় শেষ হয়। এরপর যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে এমিলিয়ানো মার্টিনেজের ৩-২ গোলে এগিয়ে যায় আর্সেনাল। এরপর শেষ দিকে কর্নারের সুযোগটি কাজে লাগাতে নিজের পোস্ট ছেড়ে আর্সেনালের বক্সে চলে এসেছিলেন গোলরক্ষক মার্টিনেজ। কর্নার ফেরানোর পর পাল্টা আক্রমণে ফাঁকা পোস্ট পেয়ে যান ফাবিও ভেইরা। বেশ খানিকটা এগিয়ে তিনি বল বাড়ান মার্টিনেল্লিকে। অনায়াসে জাল খুঁজে নেন তিনি। আর তাতেই ৪-২ গোলের জয় নিশ্চিত হয় গানার্সদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন