বিজ্ঞাপন

রয়ের শতকে এগোচ্ছে ইংল্যান্ড

March 3, 2023 | 2:19 pm

স্পোর্টস ডেস্ক

দ্বিতীয় ওয়ানডেতে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ফিল সল্টকে হারায় ইংল্যান্ড। এরপর দাভিদ মালানের সঙ্গে জুটি গড়েন জেসন রয়। তবে পরপর দুটি উইকেট হারিয়ে চাপে পড়া ইংলিশদের হাল ধরে রাখেন জেসন রয়। তার সেঞ্চুরিতে ভর করে বড় পুঁজির দিকে এগোচ্ছে থ্রি লায়ন্সরা।

বিজ্ঞাপন

ইনিংসের ৬ষ্ঠ ওভারে ২৫ রানে প্রথম উইকেট হারানো ইংলিশদের এক প্রান্ত আকড়ে রাখেন জেসন রয়। মাঝে মালানের সঙ্গে জুটি গড়েন জেসন রয়। তবে দাভিদ মালানকে বেশি সময় টিকতে দেননি মেহেদি হাসান মিরাজ। ১৬তম ওভারে মিরাজের করা বল স্টাম্পে পড়ে স্পিন করে বেরিয়ে বল ব্যাটে খেলতে পারেননি মালান। ব্যাটের কানা এড়িয়ে আঘাত হানে প্যাডে। আম্পায়ার এলবিডব্লিউ দিলে ফিরে যান রিভিউ না নিয়েই।

ফেরার আগে ১৯ বলে ১১ রান করেন মালান। বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটসম্যানের বিদায়ে ভাঙে ৫৪ বল স্থায়ী ৫৮ রানের জুটি। ১৬ ওভারে ইংল্যান্ডের রান ২ উইকেটে ৮৫। ক্রিজে জেসন রয়ের সঙ্গী জেমস ভিন্স। তবে বেশি সময় টেকেননি ভিন্সও। তাইজুল ইসলামের করা বল খেলতেই পারেননি ভিন্স। স্পিন করে বেরিয়ে যাওয়ার সময় ছুঁয়ে যায় তাইর ব্যাটের কানা। উইকেটের পেছনে বাকিটা সারেন মুশফিকুর রহিম। ভাঙে ২৮ বল স্থায়ী ১৩ রানের জুটি। ১৬ বলে ভিন্স করেন ৫ রান।

দ্রুত দুই উইকেট হারানো ইংলিশদের হাল ধরে রাখেন জেসন রয়। তুলে নেন অর্ধশতকও। ক্যারিয়ারের ২২তম ফিফটি ছুঁতে ৫৪ বল খেলেছেন রয়। মেরেছেন ৭টি চার। অর্ধশতক তুলে নিয়েই ক্ষান্ত হননি রয়। ব্যাট ছুটিয়েছেন শতকের দিকে। অধিনায়ক জস বাটলারকে সঙ্গে নিয়ে লড়াই করেছেন বড় সংগ্রহের দিকে। এরপর তুলে নিয়েছেন নিজের শতকও।

বিজ্ঞাপন

৩১তম ওভারের ৫ম বলে মোস্তাফিজুর রহমানের বলে সিঙ্গেল নিয়ে তুলে নেন নিজের শতক। ১০৪ বলে ১২টি চার আর একটি ছক্কায় শতক পূর্ণ করেন জেসন রয়।বাটলার-রয়ের জুটির সংগ্রহ দাঁড়িয়েছে ৬৩ বলে ৬৩।

এই রিপোর্ট লেখা অবধি ইংল্যান্ডের সংগ্রহ ৩১ ওভারে ৩ উইকেটে ১৬২। রয় ১০০ আর বাটলার ২৯ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন