বিজ্ঞাপন

লিটন-রনি ঝড়ে পাওয়ার প্লে’তে বাংলাদেশের রেকর্ড

March 27, 2023 | 2:38 pm

স্পোর্টস ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। শুরু থেকেই আইরিশ বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকে দুই টাইগার ওপেনার লিটন দাস এবং রনি তালুকদার। এই দুই ব্যাটারের ঝড়ো ব্যাটিংয়ে পাওয়ার প্লে’তে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ। ৬ ওভার শেষে বিনা উইকেটে বাংলাদেশ তোলে ৮১ রান। এরপর লিটন দাস ফেরেন ব্যক্তিগত ৪৭ রানে।

বিজ্ঞাপন

টেকটরের করা ইনিংসের প্রথম ওভার থেকে লিটন দাস ও রনি তালুকদার মিলে নেন ১১ রান। পরের পাঁচ ওভারে বল কেবল বাউন্ডারিতে আছড়ে ফেলতে শুরু করেন এই দুই ওপেনার।

ষষ্ঠ ওভারে অ্যাডায়ারকে কাট করে চার মারেন রনি। আর সেই চার থেকেই বাংলাদেশের স্কোর হয়ে যায় ৭৬ যাপাওয়ার প্লে’তে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর। এর আগের সর্বোচ্চ ছিল ৭৪ রান, ২০১৮ সালে শ্রীলংকার বিপক্ষে। তবে সেখানেই থামেনি বাংলাদেশ। ষষ্ঠ ওভার থেকে তিনোটি চার, একটি ছয়ে ২০ রান তোলে বাংলাদেশ। এতেই পাওয়ার প্লে থেকে ৮১ রান তুলতে পারে বাংলাদেশ।

তবে পাওয়ার প্লে শেষেই ফেরেন লিটন দাস। ৮ম ওভারের প্রথম বলটি একটু ধীর গতিতে ঝুলিয়ে দিয়েছিলেন ইয়ং। তার বলটি বুঝতেই পারেননি লিটন। ক্রেইগ ইয়ংয়ের শরীর থেকে বেশ দূরে ব্যাট চালিয়ে মিড অফে সহজ ক্যাচ তুলে দেন লিটন। আর পল স্টার্লিং সহজেই তা লুফে নেন। লিটন দাস ২৩ বলে ৪টি চার আর ৩টি ছয়ে ৪৭ রান করে ফেরেন। বাংলাদেশ ৯১ রানে হারায় প্রথম উইকেট।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৮ ওভারে ১ উইকেটে ৯৬ রান। রনি ৪২ আর শান্ত ৩ রানে অপরাজিত আছেন।

ছবি: শ্যামল নন্দী

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন