বিজ্ঞাপন

পাকিস্তান-শ্রীলংকায় অনুষ্ঠিত হবে এশিয়া কাপ

June 15, 2023 | 4:58 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

সব জল্পনার অবসান ঘটিয়ে আসন্ন এশিয়া কাপের ভেন্যু চূড়ান্ত হলো। ‘হাইব্রিড মডেলে’ পাকিস্তান ও শ্রীলংকায় অনুষ্ঠিত হবে এবারের এশিয়া কাপ। টুর্নামেন্ট শুরু হবে ৩১ আগস্ট থেকে। ফাইনাল ১৭ সেপ্টেম্বর।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এশিয়া কাপের চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে শ্রীলংকায়।

কাগজে-কলমে এবারের এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। কিন্তু বিভিন্ন কারণে পাকিস্তানে গিয়ে খেলতে আপত্তি ভারতের। আয়োজক পাকিস্তান ও এসিসি স্বাভাবিকভাবেই চায় না ভারতের মতো শক্তিশালী একটি প্রতিপক্ষ এশিয়া কাপ খেলবে না খেলুক। ফলে বিকল্প হিসেবে হাইব্রিড মডেলের প্রস্তাব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই মডেলে ভারত ছাড়া টুর্নামেন্টের বাকি দলগুলোর ম্যাচগুলো হবে পাকিস্তানে। আর ভারতের ম্যাচগুলো হবে নিরপেক্ষ ভেন্যুতে। নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের নম প্রস্তাব করে পাকিস্তান। বিকল্প নিরপেক্ষ ভেন্যু হিসেবে শ্রীলংকার নামও তোলা হয়।

বিজ্ঞাপন

গরমের মৌসুম চলছে বলে আরব আমিরাতে অনিহা দেখিয়ে আসছিল একাধিক দেশ। শেষ পর্যন্ত আরব আমিরাতকে এড়িয়ে শ্রীলংকাকেই বিকল্প ভেন্যু হিসেবে চূড়ান্ত করা হলো।

সামনেই ওয়ানডে বিশ্বকাপ, ফলে এবারের এশিয়া কাপ হবে ৫০ ওভারের ওয়ানডে ফরম্যাটে। টুর্নামেন্টে মোট ম্যাচ ১৩টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন