বিজ্ঞাপন

এবার স্টোকসের মেসেজ মুছে ফেলবেন মঈন আলী

August 1, 2023 | 1:07 pm

স্পোর্টস ডেস্ক

আগেই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন মঈন আলী। তবে জ্যাক লিচ চোটে পড়ার কারণে অ্যাশেজের আগে ইংলিশ অধিনায়ক বেন স্টোকস তাকে অনুরোধ করে আবারও সাদা পোশাকে ফেরান। অস্ট্রেলিয়ার বিপক্ষে এবারের অ্যাশেজের শেষ ম্যাচে দুর্দান্ত জয়ের পর মঈন আলী জানিয়ে দিলেন আর কখনোই সাদা পোশাকে ফিরবেন না।

বিজ্ঞাপন

ওভালে অস্ট্রেলিয়াকে ৪৯ রানে হারিয়ে অ্যাশেজ ড্র করেছে ইংল্যান্ড। তবে এদিন সব আলো কেড়েছেন স্টুয়ার্ট ব্রড। অবসরের ঘোষণা দেওয়া এই কিংবদন্তি পেসারকে ঘিরেই ছিল যত আলোচনা। আর সেই মঞ্চেই মঈন আলী তার আর টেস্টে ফিরে না আসার কথাও বলেছেন।

নিজেই এক ফাঁকে জানান ৬৮তম এই টেস্টই তার শেষ। থামছেন ৩ হাজার ৯৪ রান আর ২০৪ উইকেট নিয়ে। তবে সীমিত ওভারের খেলায় আরও দেখা যাবে তাকে।

জাতীয় দলের স্কোয়াডের একমাত্র বিশেষজ্ঞ স্পিনার লিচ চোটে পড়ায় অ্যাশেজের আগে মঈনকে সংক্ষিপ্ত বার্তা পাঠান স্টোকস। যাতে লেখা ছিল ‘অ্যাশেজ?’ প্রথমে মজা ভাবলেও পরে তা বাস্তবে রূপ নেয়। ২০২১ সালের সেপ্টেম্বরে টেস্ট ছেড়ে দিয়ে আবার নাটকীয়ভাবে ফিরেন এই অলরাউন্ডার। দলের জয়ে রাখেন অবদান।

বিজ্ঞাপন

দলের প্রয়োজনে এবং অধিনায়কের চাওয়ায় অবসর ভেঙে ফিরেছিলেন মঈন। তবে এবারেই শেষ টেনেছেন তিনি আর কোনোভাবেই ফিরবেন না। খেলা শেষে স্কাই স্পোর্টসে ধারাভাষ্যকার মেল জোনসের সঙ্গে আলাপে বলেন, ‘যদি স্টোকস আবার মেসেজ পাঠায় আমাকে। আমি সেটা মুছে ফেলব। আমার জন্য শেষ। আমি সত্যিই উপভোগ করেছি। এটা দারুণ এক সমাপ্তি। দারুণ এক অনুভূতি। ফিরে আসা একটু ভয়ের ছিল। কারণ অস্ট্রেলিয়ার বিপক্ষে সেরকম ভালো কখনই খেলিনি। যখন স্টোকস বার্তা পাঠাল। ভাবলাম কেন নয়? আমি দারুণ এক দলের সঙ্গে খেলেছি।’

নিজের শেষ টেস্টে দুই ইনিংসে ৩৪ ও ২৯ রান করার পর ৭৬ রানে ৩ উইকেট নিয়ে ভূমিকা রাখেন মঈন। পুরো সিরিজে মঈন নেন ৯ উইকেট। ইনজুরির কারণে অবশ্য লর্ডস টেস্টে খেলতে পারেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন