বিজ্ঞাপন

ঢাবিতে নুরের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ, আহত ৩০

August 2, 2023 | 6:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি নুরুল হক নুরের ওপর হামলা করার অভিযোগ উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

বিজ্ঞাপন

গণ অধিকার পরিষদের কয়েকজন নেতা জানিয়েছেন, হামলায় মাথা ফেটে গেছে নুরের। তিনি এখন কাকরাইলের ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বুধবার (২ আগস্ট) বিকেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী সারাবাংলাকে জানান, শাহবাগ থেকে মিছিল নিয়ে রাজু ভাস্কর্যের দিকে আসার পথে ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধাওয়া ‍দিয়ে ছত্রভঙ্গ করে দেয় ছাত্রলীগ।

বিজ্ঞাপন

ছাত্র অধিকার পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আসাদ বিন রনি জানান, আওয়ামী লীগের শান্তি সমাবেশে দুই গ্রুপে সংঘর্ষে মাদারাসা ছাত্র রেজাউল করিম হত্যার বিচার এবং সুনামগঞ্জের হাওড় থেকে বুয়েট শিক্ষার্থীসহ ৩৪ জনকে আটকের প্রতিবাদে আজকের কর্মসূচি। ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীরা শাহবাগ থেকে রাজু ভাস্কর্যের সামনে পৌঁছালে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা চালায়। এতে গণধিকার পরিষদের (একাংশ) সভাপতি এবং ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরসহ অসংখ্য নেতা কর্মী আহত হন।

তিনি বলেন, আজকে আমাদের এই প্রতিবাদ কর্মসূচিদে হামলার তীব্র নিন্দা জানাই। সেই সঙ্গে এই হামলার বিচার দাবি করছি।

বিজ্ঞাপন

গণ অধিকার পরিষদ নেতা মাহফুজুল ইসলাম খান জানিয়েছেন, ছাত্রলীগের হামলায় তাদের প্রায় ২৫ থেকে ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে মেহেদী, রাকিব, আব্দুর জাহেরসহ কয়েকজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তিনি বলেন, লাঠিসোটা, এসএস পাইপসহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালায় ছাত্রলীগ। এতে গণ অধিকার পরিষদ ( একাংশ) সভাপতি নুরুলহক নুরের মাথা ফেটে যায়।

বর্তমানে নুরুল হক নুর কাকরাইলের ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন গণ অধিকার পরিষদের এই নেতা।

আহতদের মধ্যে ১০ জনের নাম জানা গেছে। তারা হলেন-আব্দুজ জাহেদ (২৫), তোফায়েল আহমেদ (২২), রাজিব শাহ (২৭), রাকিবুল হাসান (২৮), তাওহিদুল ইসলাম (২৮), মেহেদী হাসান (২৩), আকাশ চৌধুরি (২২), সাব্বির হোসেন (২৬), সাদ শিকদার (২৫) ও মো. ইউসুফ (২৩)।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/আরআইআর/এনইউ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন