বিজ্ঞাপন

আসছে নতুন এক ধরনের ‘ভাইরাস’

August 9, 2023 | 7:54 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ভাইরাস কি শুধু মানুষের শরীরেই সংক্রমণ করে নাকি মানুষের মনে মনেও অদৃশ্য ভাইরাস বিস্তার ঘটাতে থাকে গোপনে? যদি তাই হয়, তখন মানুষ কী করে? মানুষ তখন তার সব চিন্তা, বিবেচনা আর শুভবোধকে বিসর্জন দিয়ে দেয়। মিথ্যা আর স্বার্থপরতার ভাইরাস তখন মানুষের সমাজকে নিয়ন্ত্রণ করতে থাকে। এরকমই এক অবস্থায় ‘ভাইরাস’-এর গল্পে বিপন্ন আফজালের সাথে নিরঞ্জনের দেখা হয়ে যায়। নিরঞ্জন তাকে ইশারা দেয় যে মানুষের কৃতকর্মও একসময় সত্যিকার ভাইরাস হয়ে ফিরে আসে। সেই কৃতকর্মের ভাইরাস থেকে বাঁচতে আফজালকে প্রায়শ্চিত্ত করতে হবে কি?

বিজ্ঞাপন

এই প্রশ্নের উত্তর নিয়েই আগামী বৃহস্পতিবার (১০ আগস্ট ) রাত ৮টায় কল্পনা আর বাস্তবতা মিশ্রিত গল্পের সিরিজ ‘ভাইরাস’ মুক্তি পাচ্ছে চরকিতে।

সিরিজটি নির্মাণ করেছেন, ‘দেবী’, ‘দুই দিনের দুনিয়া’খ্যাত পরিচালক অনম বিশ্বাস।

কোন ভাবনা থেকে এই ভাইরাস সিরিজ নির্মাণ করা এমন প্রশ্নে অনম বিশ্বাস বলেন, ‘ডিজিটাল সময়ের ভাত খাওয়া মানুষদের জন্য এমন একটা গল্প বলতে চেয়েছি যেইটা তাদেরকে একটু হলেও ভাবায়। পুরা শ্যুটিং এর সময় এমন গরম আর রোদ ছিলো, ভাগ্য ভালো কেউ পালিয়ে যায় নাই। (বলেই হাসতে থাকেন তিনি)। আর পালিয়ে যায় নাই তার মানে হইলো গল্পটা ছেড়ে যায় নাই, তারা গল্পের ভেতরে ছিলো। দর্শকদের উদ্দ্যেশ্য পরিচালক বলেন, ‘আমি চাই আপনারা কনটেন্টটা দেখুক, সমালোচনা করুক। এই সিরিজে পর্বে পর্বে আপনাদের জন্য বিভিন্ন মজা রাখা হইসে, মজা মিস কইরেন না।

বিজ্ঞাপন

সিরিজটির পোস্টারে এবং ট্রেইলারে দেখা গেছে শ্যামল মাওলা চাদর দিয়ে তার মুখের অর্ধেক ঢেকে রেখেছেন। বাকি অর্ধেকে ভাইরাস আক্রান্ত। এই সিরিজে নিজের চরিত্র নিয়ে শ্যামল বলেন, ‘ভাইরাসে কাজ করার মূলে হলো অনম বিশ্বাস। তার সঙ্গে কাজ করার ইচ্ছে ছিলো। আর সেই সাথে এখানে আমার চরিত্রটাও একদম ভিন্ন। দর্শক দেখলেই বুঝতে পারবে যে গল্পটা একটু অন্যরকম। যারা ভিন্নতা পছন্দ করেন তাদের ভালো লাগবে আশা করছি।

পোস্টারে এবং ট্রেইলারে দেখা মিলেছে তারিক আনাম খান-এরও। চরকির সাথে এটাই তার প্রথম কাজ। নিজের অভিজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘ভাইরাস এই সময়ের গল্পের অন্যরকম এক উপস্থাপন। এরকম এনার্জিটিক পরিচালক ও টিমের সাথে কাজ করে বেশ ভালো লেগেছে। দর্শকের জন্য কনটেন্টটা উপভোগ্য হবে।

এই সিরিজে আরো অভিনয় করেছেন শরীফ সিরাজ, রাশেদ মামুন অপু, গোলাম ফরিদা ছন্দা, ক্রিস্টানো তন্ময়, মারশিয়া শাওন, টুপুর সহ আরও অনেকে। সেই সাথে এই সিরিজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের একঝাঁক শিক্ষার্থী অভিনয় করেছেন।

বিজ্ঞাপন

পোস্টার এবং ট্রেইলার ছাড়াও অনম বিশ্বাস নিজের লেখা এবং খৈয়াম সানু সন্ধি এর সুরে ‘পাউডার’ নামের এই সিরিজের একটি গান এরমধ্যে সামাজিক মাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন