বিজ্ঞাপন

ওয়ানডে দলের নতুন অধিনায়ক হিসেবে সাকিবের নাম ঘোষণা

August 11, 2023 | 2:08 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক হিসেবে শেষ পর্যন্ত সাকিব আল হাসানের নামই ঘোষণা করা হলো। সাকিবের অধিনেই আসন্ন এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপ খেলবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

বিজ্ঞাপন

শুক্রবার (১১ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হোসেন পাপন নিশ্চিত করেছেন বিষয়টি। গুলশানের বাসভবনে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেন, ‘এশিয়া কাপ ও বিশ্বকাপের সাকিবকে অধিনায়ক করা হয়েছে। বিশ্বকাপ ও এশিয়া কাপের দল আগামীকাল ঘোষণা করা হবে। আপাতত এশিয়া কাপের ১৭ জনের দল দেবেন নির্বাচকেরা।’

গত ৩ আগস্ট ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দেন সদ্য বিদায়ী অধিনায়ক তামিম ইকবাল। তারপর থেকে নতুন অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল সাকিবের নাম। লিটন কুমার দাস ও মেহেদি হাসান মিরাজের নামও শোনা যাচ্ছিল। তবে সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপের মতো বড় টুর্নামেন্ট বলে সাকিবকে প্রত্যাশা করছিলেন প্রায় সবাই। শেষ পর্যন্ত সেটাই হলো।

আগে থেকেই বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্বে ছিলেন সাকিব। এবার পেলেন ওয়ানডে দায়িত্বও। সাকিব এখন তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক।

বিজ্ঞাপন

এবার তৃতীয়বারের মতো পূর্ন মেয়াদে নেতৃত্ব পেলেন সাকিব। ২০০৯ সালে সর্বপ্রথম পূর্ন মেয়াদে নেতৃত্ব পেয়েছিলেন। তার নেতৃত্বেই ২০১১ সালে ঘরের মাঠে ওয়ানডে বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ। বিশ্বকাপের পরপর নেতৃত্ব হারান সাকিব। এরপর ২০১৭ সালে আবারও নেতৃত্ব পেয়েছিলেন।

কিন্তু আইসিসির নিষেধাজ্ঞার কারণে সেবার বেশিদিন স্থায়ী হয়নি তার অধিনায়কত্ব। প্রায় ছয় বছর পর আবারও দেশের ক্রিকেটের তিন ফরম্যাটের দায়িত্ব উঠল সাকিবের কাঁধে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন