বিজ্ঞাপন

রাজনীতির কারণে আদালতকে কলুষিত করা ঠিক হবে না: আইনমন্ত্রী

August 29, 2023 | 9:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজনীতির কারণে আদালতকে কলুষিত করা ঠিক হবে না বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বিজ্ঞাপন

সোমবার (২৯ আগস্ট) সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এমন মন্তব্য করেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাম্প্রতিক সব বক্তব্য অনলাইন থেকে সরানোর আদেশ দেয়াকে কেন্দ্র করে হাইকোর্টের এজলাস কক্ষে হট্টগোল ইস্যুতে তিনি বলেন, ‘আমি সব পক্ষের কাছে আবেদন করি, আদালতের মর্যাদা যেন কেউ হানি না করে। বাংলাদেশ যতদিন থাকবে আদালত থাকবে। আমরা আইনজীবীরা সবাই অফিসার অব দ্য কোর্ট।’

আইনমন্ত্রী বলেন, ‘আমি তাদের কাছে আহ্বান জানাব, রাজনীতির কারণে আদালতকে কলুষিত করাটা ঠিক হবে না। তাদের ধৈর্য ধারণ করা উচিত।’

বিজ্ঞাপন

এর আগে সোমবার (২৮ আগস্ট) সকালে তারেক রহমানের সাম্প্রতিক বক্তব্য ইউটিউব, ফেসবুকসহ সব ধরনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে অবিলম্বে ব্লক, অপসারণ বা সরিয়ে ফেলার কার্যকর পদক্ষেপ নিতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি অথরিটিকে (বিটিআরসি) নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি মো. খসরুজ্জামান ও মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ আদেশকে কেন্দ্র করে বিএনপিপন্থি আইনজীবীরা হট্টগোল করলে একপর্যায়ে দুই বিচারক এজলাস ছেড়ে চলে যান।

হট্টগোলের মধ্যে এজলাস ছেড়ে যাওয়ার সাড়ে তিন ঘণ্টা পর দুপুর ২টা ৩৫ মিনিটের দিকে বিচারপতি মো. খসরুজ্জামান ও মো. খায়রুল আলম এজলাসে আসন গ্রহণ করে বিচারকাজ শুরু করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন