বিজ্ঞাপন

সিরাজ তোপে বিধ্বস্ত শ্রীলংকা

September 17, 2023 | 4:52 pm

স্পোর্টস ডেস্ক

ইনিংসের চতুর্থ ওভারে বল হাতে এসেই শ্রীলংকানদের ব্যাটিং অর্ডার লণ্ডভণ্ড করে দিলেন মোহাম্মদ সিরাজ। এক ওভারে মাত্র চার রান দিয়ে তুলে নিলেন চারটি উইকেট।

বিজ্ঞাপন

দুর্দান্ত বোলিং করতে থাকা সিরাজের দ্বিতীয় ওভার। আঁটসাঁট বোলিংয়ের যেমন অবদান, তেমনই অবদান রবীন্দ্র জাদেজার দারুণ ক্যাচেরও। ড্রাইভ করতে চেয়েছিলেন পাথুম নিশাঙ্কা, কিন্তু যেভাবে চেয়েছিলেন সেভাবে হয়নি। বল গেছে পয়েন্টে। ডানদিকে ডাইভ দিয়েই লুফে নিলেন দুর্দান্ত একটি ক্যাচ।

পরের বলটি ডট দিলেন সামারাবিক্রমা। তৃতীয় বলে সামারাবিক্রমার পায়ে বল লাগার সঙ্গে সঙ্গেই আবেদন আর তাতেই রিচার্ড ইলিংওর্থ আঙুল তুলে আউট জানিয়ে দিলেন। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি সামারাবিক্রমা। চতুর্থ বলটি অফ স্টাম্পের বাইরে ফুললেংথের। ড্রাইভ করতে গিয়ে পয়েন্টে ক্যাচ তুলেছেন আসালাঙ্কা। লংকানরা হারাল চতুর্থ উইকেট। স্কোরবোর্ডে রান তখনও মাত্র ৮।

হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে সিরাজ। তবে হ্যাটট্রিক বলে পাঞ্চ করে বাউন্ডারি হাঁকান ধনাঞ্জয়া ডি সিলভা। সেটি গিয়েছিল লং অনে। বোলিংয়ের ফলো থ্রু থেকে নিজেই ছুটেছিলেন সিরাজ। সঙ্গে অবশ্য গিয়েছিলেন কিষানও। তবে শেষ পর্যন্ত বাউন্ডারি আটকাতে পারেননি সিরাজ। হ্যাটট্রিকটা হাতছাড়া হলো ইন্ডিয়ান এই পেসারের। তবে শেষ বলেও দেখালেন তার তোপ।

বিজ্ঞাপন

অফ স্টাম্পের বাইরে খোঁচা দিয়েছেন ডি সিলভা। উইকেটের পেছনে গেছে ক্যাচ। ইনিংসের চতুর্থ ওভারে চার রান খরচায় সিরাজ নিলেন ৪ উইকেট। ১২ রানে শ্রীলংকা হারাল পঞ্চম উইকেট।

এক ওভার বিরতিতে বল হাতে আবারও আসেন সিরাজ। এসেই প্রথম তিনটি বল ডট দেন। এরপর চতুর্থ বলে দাসুন শনাকাকে বোল্ড করে পূর্ণ করেন পাঁচ উইকেটের কোটা। শ্রীলংকা মাত্র ১২ রানে হারায় ৬ উইকেট। সিরাজের থলিতেই ওঠে পাঁচটি উইকেট।

এই রিপোর্ট লেখা অবধি ৭ ওভারে ৬ উইকেটে শ্রীলংকার সংগ্রহ ১৬ রান। কুশল মেন্ডিস ৫ আর দুনিথ ওয়েলালেগ ৪ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

এশিয়া কাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করছে দেশের সবচেয়ে জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন জিটিভি। আর অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলবিডি‘তেও দেখা যাচ্ছে এশিয়া কাপ।

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন