বিজ্ঞাপন

নিউইয়র্কে ‘আইএফআইসি ব্যাংক রেমিট্যান্স রোড শো’ অনুষ্ঠিত

October 3, 2023 | 8:15 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বৈধ ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে বাংলাদেশে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধির লক্ষ্যে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের বিভিন্ন এলাকায় বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘আইএফআইসি ব্যাংক রেমিট্যান্স রোড শো’। চার দিনব্যাপী এই রোড শো গত ২৪ থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে নিউইয়র্ক সিটির কুইন্স, জ্যামাইকা, ব্রঙ্কস ও ব্রুকলিন শহরে অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি’র মাধ্যমে দ্রুত, সহজ ও নিরাপদ রেমিট্যান্স বিনিময়কে উৎসাহিত করতে আয়োজন করা হয়েছিল এ রোড শো’র। প্রতিটি শো’তে আমন্ত্রিত যুক্তরাষ্ট্র প্রবাসী ও অনাবাসী বাংলাদেশিদের সামনে রেমিট্যান্স প্রবাহ বাড়াতে আইএফআইসি ব্যাংক’র নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরা হয়।

ব্যাংক’র পরিচালনা পর্ষদের সদস্য এ আর এম নজমুস্ ছাকিব, কামরুন নাহার আহমেদ, মো. গোলাম মোস্তফা, সুধাংশু শেখর বিশ্বাস, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার অনুষ্ঠানগুলোতে বক্তব্যসহ প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। প্রবাসী বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে উঠেছিল রোড শো’র এই আয়োজন।

এ সময় উপস্থিত ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার বলেন, ‘শাখা-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি ইতোমধ্যে পৌঁছে গেছে মানুষের দোরগোড়ায়। সুবিস্তৃত নেটওয়ার্ক ব্যবহার করে ব্যাংকিং চ্যানেল ও এমএফএস’র মাধ্যমে প্রবাসীরা এখন প্রিয়জনের কাছে দ্রুত ও নিরাপদে রেমিট্যান্স পাঠানোর সেবা নিতে পারছেন।’

বিজ্ঞাপন

রোড শো’তে অংশগ্রহণকারী প্রবাসীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেওয়ার পাশাপাশি বাংলাদেশে প্রবাসী আয়ের প্রবাহ বাড়ানোসহ বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর ওপর বিশেষ গুরুত্বারোপ করা হয়।

আইএফআইসি ব্যাংক-কে নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলির সাইটেশন প্রদান

এদিকে, নিউইয়র্কের ম্যানহাটনে গত ২২ ও ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় ‘বাংলাদেশি অভিবাসী দিবস ও বাণিজ্য মেলা- ২০২৩’। এর প্রধান পৃষ্ঠপোষক হিসেবে অনাবাসী নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশিদের প্রতি অনন্য সমর্থনের স্বীকৃতি হিসেবে সাইটেশন প্রদানের মাধ্যমে আইএফআইসি ব্যাংকের প্রশংসা করে নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন