বিজ্ঞাপন

নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে প্রতীমা বিসর্জনস্থল সমুদ্র সৈকত

October 23, 2023 | 5:56 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

কক্সবাজার: সনাতন ধর্মাবলম্বীর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার দশমীতে কক্সবাজার সমুদ্র সৈকতে দেশের সবচেয়ে বড় প্রতীমা বিসর্জন হয়ে থাকে। মঙ্গলবার বিজয়াদশমীর বিসর্জনের দিন কক্সবাজার সমুদ্র সৈকতে নিরাপত্তা জোরদারসহ ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

বিজ্ঞাপন

সোমবার (২৩ অক্টোবর) দুপুরে এ উপলক্ষে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে এক প্রেস বিফ্রিং করে ট্যুরিস্ট পুলিশ। এ দিন সৈকতে সনাতন ধর্মাবলম্বী ছাড়াও লাখের অধিক পর্যটকের সমাগম ঘটে।

ব্রিফিংয়ে ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার মো. জিল্লুর রহমান জানান, ২৪ অক্টোবর (মঙ্গলবার) প্রতীমা বিসর্জন উপলক্ষে সৈকতে কয়েকটি স্তরে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে। দেশের সর্ববৃহৎ পূজা বিসর্জনস্থল শান্তিপূর্ণ ও আনন্দমুখর রাখতে পোশাকদারির পাশাপাশি সাদাপোশাকে একাধিক গোয়েন্দা টিম থাকবে। এছাড়া পুরো এলাকা সিসি টিভি ক্যামরার আওতায় এবং ড্রোন ক্যামরার মাধ্যমে বিসর্জনস্থলসহ আশপাশের এলাকা সার্বক্ষণিক নজরদারী করা হবে।

জিল্লুর রহমান জানান, এবার জেলার বিভিন্ন থানা থেকে ১৯১টি প্রতীমা বিসর্জন হবে সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে। এই উপলক্ষে সনাতন ধর্মের লোকজন, স্থানীয় ও পর্যটকসহ প্রায় চার থেকে পাঁচ লাখ লোকের সমাগম ঘটবে।

বিজ্ঞাপন

এরইমধ্যে শান্তিপূর্ণভাবে বিসর্জন অনুষ্ঠান শেষ করার লক্ষে পূজা কমিটির নেতাদের সঙ্গে মতবিনিময় সভা সম্পন্ন হয়েছে।

সারাবাংলা/ইআ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন