বিজ্ঞাপন

ওয়ালটনের ১৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

October 30, 2023 | 9:48 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ১৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীসহ বিপুল সংখ্যক সাধারণ শেয়ারহোল্ডারদের উপস্থিতিতে রোববার (২৯ অক্টোবর, ২০২৩) দুপুর ১২টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের চেয়ারম্যান এস এম শামছুল আলম। এতে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের ভাইস-চেয়ারম্যান এস এম আশরাফুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এস এম মাহবুবুল আলম, পরিচালক এস এম নুরুল আলম রেজভী, এস এম রেজাউল আলম, তাহমিনা আফরোজ তান্না, রাইসা সিগমা হিমা, কোম্পানির স্বতন্ত্র পরিচালক ড. আহসান এইচ মনসুর, শামসুল আলম মল্লিক এবং অধ্যাপক এম সাদিকুল ইসলাম।

এছাড়াও সভায় ডিজিটাল প্ল্যাটফর্মে যুক্ত ছিলেন প্রতিষ্ঠানের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মেজর জেনারেল ইবনে ফজল শায়েখুজ্জামান (অব.), এস এম শোয়েব হোসেন নোবেল এবং এমদাদুল হক সরকার, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নজরুল ইসলাম সরকার, ইভা রিজওয়ানা নিলু, মো. হুমায়ুন কবীর এবং মো. ইউসুফ আলী, কোম্পানি সচিব মোহাম্মদ রফিকুল ইসলাম, কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক এবং করপোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক, নিয়ন্ত্রক সংস্থার প্রতিনিধি এবং কোম্পানির ঊর্দ্ধতন কর্মকর্তারা।

সভায় শেয়ারহোল্ডারদের সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে ২০২২-২০২৩ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, পরিচালকদের প্রতিবেদনসহ প্রতিষ্ঠান ঘোষিত সাধারণ বিনিয়োগকারীদের জন্য শেয়ারপ্রতি ৩০০ শতাংশ নগদ লভ্যাংশ এবং উদ্যোক্তা ও পরিচালকদের জন্য শেয়ারপ্রতি ৯০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

বিজ্ঞাপন

এছাড়াও, সভায় শেয়ারহোল্ডাররা কোম্পানির পরিচালকদের নির্বাচন/পুনঃনির্বাচন এবং প্রতিষ্ঠানের একজন স্বতন্ত্র পরিচালককে আগামী ৩ বছরের জন্য পুনঃনিয়োগ প্রস্তাব অনুমোদন করেন।

সভায় ২০২৩-২০২৪ অর্থবছরের জন্য কোম্পানির সংবিধিবদ্ধ নিরীক্ষক হিসেবে মেসার্স হাওলাদার ইউনুস অ্যান্ড কোম্পানি, চার্টাড একাউন্টেন্টস্কে এবং করপোরেট গভর্নেন্স কমপ্লায়েন্স নিরীক্ষক হিসেবে মেসার্স আল-মুক্তাদির অ্যাসোসিয়েটস, চাটার্ড সেক্রেটারি অ্যান্ড কনসালটেন্টকে পুনঃনিয়োগের প্রস্তাব সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং তাদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন