বিজ্ঞাপন

গাজীপুরে গার্মেন্টস শ্রমিকদের আন্দোলনে পুলিশের গুলি, নিহত ১

October 30, 2023 | 4:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের বাসন থানা এলাকায় গার্মেন্টস শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধির দাবিতে করা আন্দোলনে পুলিশের গুলিতে রাসেল হাওলাদার (২৬) নামে এক শ্রমিক নিহত হয়েছেন।

বিজ্ঞাপন

সোমবার (৩০ অক্টোবর) দুপুর সাড়ে ৩টার দিকে গুরুতর অবস্থায় রাসেলকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত রাসেল ঝালকাঠির সদর উপজেলার খাগুটিয়া গ্রামের হান্নান হাওলাদারের ছেলে রাসেল। বর্তমানে তিনি গাজীপুর বাসন ‘মালেকের বাড়ি’ এলাকায় একটি মেসে থাকতেন।

তাকে হাসপাতাল নিয়ে আসা সহকর্মী ও রুমমেট মো. আবু সুফিয়ান জানান, স্থানীয় ‘ডিজাইন এক্সপ্রেস লিমিটেড’ নামে একটি কারখানায় কাজ করেন তারা। কারখানাটির ইলেকট্রিশিয়ান ছিলেন রাসেল হাওলাদার। স্থানীয় ৫-৬টি গার্মেন্টসের কর্মীরা বেতন বৃদ্ধির দাবিতে আন্দোলন করছিলেন। সেজন্য সকালে তাদের কারখানাটি কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেন। এরপর সকাল সাড়ে ১১টার দিকে কারখানা থেকে বের হয়ে তারা পায়ে হেঁটে বাসার দিকে রওনা হন। তখন কারখানার সামনে পুলিশ তাদের লক্ষ্য করে গুলি করে। এতে রাসেলের বুকের ডান পাশে এবং ডান হাতে গুলিবিদ্ধ হন। সঙ্গে সঙ্গে তাকে স্থানীয় হাসপাতাল নিয়ে যাওয়া হয়। সেখান থেকে শহিদ তাজউদ্দিন আহমেদ মেডিকেলে নেওয়া হয়। অবস্থার অবনতি দেখে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে।

সারাবাংলা/এসএসআর/ইউজে/এনএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন