বিজ্ঞাপন

নির্বাচনের কৌশল নির্ধারণে ৯ নভেম্বর বৈঠকে বসছে আ.লীগ

November 8, 2023 | 11:20 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে দলীয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও কৌশল নির্ধারণে বৈঠকে বসতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকটি বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকাল সাড়ে ৫টায় গণভবনে অনুষ্ঠিত হবে। নির্বাচন পরিচালনা কমিটিসহ একাধিক উপকমিটি গঠন এবং দলীয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ও কৌশল নির্ধারণ করা হবে দলটির পক্ষ থেকে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৭ নভেম্বর) দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বৈঠকের বিষয়টি জানানো হয়।

দলীয় সূত্র জানায়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠেয় বৈঠকে নির্বাচন পরিচালনা উপকমিটি গঠনসহ জাতীয় এবং আন্তর্জাতিক রাজনৈতিক প্রেক্ষাপট আলোচনার পাশাপাশি জাতীয় নির্বাচনের সার্বিক প্রস্তুতি বিষয়ে সিদ্ধান্ত ও কৌশল নির্ধারণ করা হবে।

বৈঠকের বিষয়ে জানতে চাইলে দলটির সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক সারাবাংলাকে বলেন, ‘সামনে আমাদের কতগুলো জাতীয় দিবস আছে। ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবী দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবস, গণতন্ত্রের বিজয় দিবস, গণঅভ্যুত্থান দিবসগুলো নিয়ে আলোচনার পাশাপাশি আগামী জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হবে। সেইসঙ্গে নির্বাচন পরিচালনা কমিটি ও উপ-কমিটি গঠন করা হবে। জাতীয় এবং আন্তর্জাতিক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়েও আলোচনা হবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘জাতীয় নির্বাচনের তফসিল অনুযায়ী আমাদের নির্বাচনি প্রস্তুতি নিতে হবে। নির্বাচন কমিশন থেকে যে তারিখ দেবে সে তারিখকে সামনে রেখে দলের মনোনয়নপত্র কেনা ও জমার সময় দিতে হবে। সবকিছু মিলিয়ে কালকের বৈঠকটা অনেক গুরুত্বপূর্ণ।’

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন