বিজ্ঞাপন

বাড়তি দামে পেঁয়াজ বিক্রি, ২ ব্যবসায়ীকে জরিমানা

December 10, 2023 | 10:18 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলা শহরে বাড়তি দামে পেঁয়াজ বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একজনকে ১৫ হাজার টাকা ও আরেকজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

রোববার (১০ ডিসেম্বর) দুপুরে জেলা শহরের প্রাণকেন্দ্র বনরূপা বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের খবরে রাতারাতি বাড়তি দামে পেঁয়াজ হচ্ছিল বাজারে। ভ্রাম্যমাণ আদালত অভিযানে গেলে ব্যবসায়ীরা পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে যাওয়ার সঠিক কারণ বলতে পারেননি। পেঁয়াজ কেনার রশিদও দেখাতে পারেননি। এ কারণেই দুই দোকানিকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া বনরূপা বাজারের ফুটপাতে অবৈধভাবে দোকান বসানোর দায়ে একটি সবজি দোকান ও এক মাছ ব্যবসায়ীকে এক হাজার টাকা করে দুই হাজার টাকা জরিমানা করা হয় অভিযানে।

বিজ্ঞাপন

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজয় কুমার জোয়ার্দার বলেন, বাড়তি দামে পেঁয়াজ বিক্রির দায়ে দুই দোকানিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা কেউই মূল্য তালিকা প্রদর্শন করেননি এবং বাড়তি দামে পেঁয়াজ বিক্রি করলেও ক্রয় রশিদ দেখাতে পারেননি।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন